বাফুফে নির্বাচন তফসিল অনুযায়ী আজ ছিল মনোনয়নপত্রের ওপর আপত্তির শুনানি। বাফুফের নির্বাচন আপিল কমিশন সকালে শুনানি গ্রহণ করেছে। বিকেলে মাহফুজা আক্তার কিরণের মনোনয়নের বৈধতা দিয়েছে কমিশন। আপিল কমিশনের প্রধান বাংলাদেশ নির্বাচন কমিশনের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ড. মোহাম্মদ জকোরিয়া।

গতকাল ৫০ বৈধ মনোনয়নের মধ্যে শুধু একটি আপত্তি পড়ে। শরীয়তপুর জেলা ফুটবল এসোসিয়েশনের কাউন্সিলর মোজাম্মেল হক চঞ্চল সদস্য পদপ্রার্থী মাহফুজা আক্তার কিরণের মনোনয়ন বাতিল চেয়ে নির্বাচন আপিল কমিশনের কাছে আবেদন করেন। পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রে মাহফুজা আক্তার থাকলেও মনোনয়নপত্রে মাহফুজা আক্তার কিরণ রয়েছে। নামের এই বৈসাদৃশ্যের বিষয়টি আজ সকালে চঞ্চলের পক্ষে তার আইনজীবী সারওয়ার জাহান যুক্তিতর্ক তুলে ধরেন। নিজের স্বপক্ষে যুক্তি দেন মাহফুজা আক্তারও।

দুই পক্ষের যুক্তিতর্ক শুনে আপিল কমিশন নির্বাচন বিধিমালা ও নির্বাচন কমিশনের সিদ্ধান্ত সকল কিছু পর্যালোচনা করে মাহফুজা আক্তার কিরণের মনোনয়ন বৈধতা দেয়। ফলে কিরণ নামটি ব্যালটেও ব্র্যাকেটে () থাকবে। কিরণ ছাড়াও ব্র্যাকেটে ডাকনাম ব্যবহার করে মনোনয়ন বৈধ হয়েছে বেশ কয়েকজনের।

আগামীকাল বিকেল ৫টা ও রোববার দুপুর ২টা পর্যন্ত মনোনয়ন প্রত্যাহারের সময়। ২০ অক্টোবর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ও ২৬ অক্টোবর ভোট গ্রহণ।

 

Previous article‘আমরাও তাদের থেকে কম নই’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here