এএফসি অ-১৭ এশিয়ান কাপের বাছাইপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে গোল উৎসব করেছে বাংলাদেশ। ম্যাকাওয়ের জালে গুণে গুণে ৭ বার বল পাঠিয়েছে যুব টাইগাররা! হ্যাটট্রিকসহ ৪ গোল করেছেন অধিনায়ক নাজমুল হুদা ফয়সাল। এই জয়ে চলতি আসরে টানা দ্বিতীয় জয় তুলে নিল সাইফুল বারী টিটু শিষ্যরা।

ম্যাচের থেকেই আক্রমণাত্মক ফুটবলে ম্যাকাওকে চাপে রাখে যুবারা। তবে গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় ৪০ মিনিট পর্যন্ত। অধিনায়ক নাজমুল হুদা ফয়সালের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। যদিও প্রথমার্ধে আর গোলের দেখা নিলেই। ম্যাকাওয়ের গোলকিপারের দৃঢ়তায় ব্যবধান ১-০ তে রেখেই বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর আক্রমণের ধার আরো বাড়ায় বাংলাদেশ। ৬৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন স্ট্রাইকার মোঃ মানিক। এরপর ৭১তম মিনিটে গোল করেন রিফাত কাজী। ৭৩তম মিনিটে প্রতিপক্ষ ডিফেন্ডারের আত্মঘাতী গোল এবং পরের মিনিটে ফয়সালের দ্বিতীয় গোলে মুহূর্তেই স্কোরলাইন হয়ে যায় ৫-০। এরপর ৮১তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন অধিনায়ক ফয়সাল এবং পরের মিনিটেই আরো একটি গোল করে নিজের চতুর্থ গোলের সঙ্গে দলের স্কোরলাইন ৭-০ তে নিয়ে যান তিনি।

শেষ পর্যন্ত এই স্কোরলাইন ধরে রেখে জয় তুলে নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। ফিনিশিং ব্যর্থতা কাটাতে পারলে এ ম্যাচের স্কোরলাইন আরো বড় হতে পারতো। তারপরও বড় জয়ের সঙ্গে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার স্বস্তিতে বাংলাদেশ দল। অ-১৭ এশিয়ান কাপের বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে আগামী ২৭ অক্টোবর যুবাদের প্রতিপক্ষ গ্রুপের হট ফেভারিট আফগানিস্তান।

Previous articleবাফুফে নির্বাচনে কারা এগিয়ে?
Next articleআজ শুরু বসুন্ধরা কিংসের চ্যালেঞ্জ লিগ যাত্রা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here