কদিন আগেই নেপাল থেকে অ-২০ সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় করে দেশে ফেরে বাংলাদেশের যুবারা। এবার সাফের গণ্ডি পেরিয়ে যুব এশিয়ান কাপের বাছাইপর্বে খেলবে বাংলাদেশ। তবে সপ্তাহখানেক পর ভিয়েতনামে অনুষ্ঠিত হতে যাওয়া এই আসরের আগে অস্থিরতা তৈরি হয়েছে। যুবাদের কোচ মারুফুল হকের আচরণ নিয়ে কড়া ভাষায় বাফুফেকে চিঠি দিয়েছে বসুন্ধরা কিংস!

অ-২০ দলকে নিয়ে বেশ কিছুদিন আগেই বুয়েট মাঠে অনুশীলন শুরু করেন মারুফুল হক। কিন্তু ইনজুরি এবং নতুন কোচের সঙ্গে অনুশীলনের জন্য যুব দলের ক্যাম্পে ডাক পাওয়া সব খেলোয়াড়দের একসঙ্গে ছাড়েনি বসুন্ধরা কিংস। গতকাল (১৫সেপ্টেম্বর) বসুন্ধরা কিংসের কিছু খেলোয়াড় অনুশীলনে যোগ দিতে গেলেও তাদের অনুশীলনে নেননি মারুফুল। তাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগও উঠেছে কোচের বিরুদ্ধে। তাই খেলোয়াড়রা আবারো কিংসের ক্যাম্পে ফিরে গেছে।

এই ঘটনায় বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে বসুন্ধরা কিংস কর্তৃপক্ষ। খেলোয়াড়দের সঙ্গে কোচের এমন আচরণ বাফুফের বিধি ভঙ্গ করেছে উল্লেখ করে সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষারকে চিঠি দিয়েছে বসুন্ধরা কিংস। শুধু তাই নয়, এই ঘটনায় মারুফুল হকের উপযুক্ত শাস্তি দাবি এবং তার অধীনে বসুন্ধরা কিংসের কোনো ফুটবলারকে ক্যাম্পে যোগ দিতে দেওয়া হবে না বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

ক্লাব এবং ফেডারেশনের সঙ্গে সম্পর্কের সেতুবন্ধন থাকা জরুরি। কারণ খেলোয়াড়রা ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ থাকেন। আর তাদের থেকেই জাতীয় দলের জন্য তাদের নিতে হয়। তাই দুই পক্ষের মধ্যে সুসম্পর্ক বজায় রাখা জরুরি। এজন্যই যুব এশিয়ান কাপের বাছাইপর্বের আগে বাফুফেকে যেকোনো মূল্যে এই পরিস্থিতি থেকে উত্তরণের উপায় খুঁজে বের করতে হবে।

Previous articleসালাউদ্দিনের নির্বাচন না করার সিদ্ধান্তে আল্ট্রাসের মিষ্টি বিতরণ
Next articleকিংসকে মারুফুল হকের কড়া জবাব!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here