বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসরে বেশ প্রসংশনীয় পারফরম্যান্স করেছিল ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। টেবিলের শীর্ষে থাকা বসুন্ধরা কিংসকে প্রথম লেগে হারের স্বাদ দেওয়ার পাশাপাশি চ্যাম্পিয়ন ফাইটও দিয়েছিল সাদা-কালোরা। কিন্তু দ্বিতীয় লেগে বেশ কয়েকটি ম্যাচে পয়েন্ট হারিয়েছে তারা। যার ফলে লিগ শিরোপা নিশ্চিত করে ফেলেছে বসুন্ধরা কিংস। তবে রহমতগঞ্জের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ায় এবার দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করতে পারবে কিনা সেই শঙ্কায় পড়েছে মোহামেডান!

আজ ময়মনসিংহে নিজেদের হোম ভেন্যুতে রহমতগঞ্জের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে মোহামেডান। ম্যাচের ৫ম মিনিটেই জাফর ইকবালের গোলে এগিয়ে যায় মোহামেডান। মেহেদী মিঠুর লং থ্রো ক্লিয়ার করতে পারেনি রহমতগঞ্জ, জটলা থেকে হেডে জালের ঠিকানা খুঁজে নেন জাফর। এরপর ২১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক সুলেমান দিয়াবাতে। আরিফ হোসেনের পাস থেকে বল পেয়ে যান সানডে ইমানুয়েল, বল পেয়েই বক্সে অরক্ষিত থাকা দিয়াবাতেকে খুঁজে নেন তিনি। এরপর বল পেয়ে ডান পায়ের জোরালো শটে বলকে জালের ঠিকানায় পাঠিয়ে দেন তিনি।

দুই গোলের লিড নিয়েও হঠাৎই খেই হারায় মোহামেডান। ম্যাচের ৩৪তম মিনিটে ডান পায়ের কোনাকুনি শটে গোল করে ব্যবধান ২-১ করেন রহমতগঞ্জের আর্নেস্ট বোয়াটেং। এরপর ৪১তম মিনিটে বক্সের ভেতর হ্যান্ডবল হওয়ায় পেনাল্টি পায় রহমতগঞ্জ। স্পট কিক থেকে গোল করে দলকে সমতায় ফেরান স্যামুয়েল মেনশাহ। ফলে ২-২ গোলের সমতায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধেও সমানতালে লড়তে থাকে দুই দল। তবে ৬৫তম মিনিটে স্যামুয়েল মেনশাহর দ্বিতীয় গোলে স্রোতের বিপরীতে ম্যাচে লিড নেয় রহমতগঞ্জ। এরপর ম্যাচে ফিরতে আপ্রাণ চেষ্টা চালায় মোহামেডান। অবশেষে ম্যাচের অন্তিম মুহূর্তে ইনজুরি সময়ে সুলেমান দিয়াবাতের শক্তিশালী হেড জালের ঠিকানা খুঁজে পায়। আর হার এড়িয়ে অন্তত এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান। অপরদিকে টেবিলের তলানিতে থাকা রহমতগঞ্জ লম্বা সময় ধরে এগিয়ে থাকলেও জয় হাতছাড়া করার হতাশা নিয়ে মাঠ ছাড়ে।

এই ড্রয়ের ফলে ১৬ ম্যাচে ৭ জয়, ৮ ড্র ও ১ হারে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানেই রইলো মোহামেডান। দিনের আরেক ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৭-১ গোলে হারিয়ে সমান ২৯ পয়েন্ট ঢাকা আবাহনীর। তবে গোল ব্যবধানে এগিয়ে মোহামেডান। আগামী সপ্তাহে মোহামেডানের প্রতিপক্ষ শেখ জামাল এবং ঢাকা আবাহনী লড়বে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। আর শেষ রাউন্ডে মোহামেডান-আবাহনীর ‘ঢাকা ডার্বি’। বসুন্ধরা কিংসের চ্যাম্পিয়ন শিরোপা নিশ্চিত হলেও এই দুই ম্যাচ শেষে কে রানার্স আপ হচ্ছে সেটা জানা যাবে।

Previous articleএশিয়ার মঞ্চে বাংলাদেশের প্রতিনিধি হচ্ছে কে?
Next articleব্রাদার্সের জালে আবাহনীর সাত; ড্র রাসেল-চট্টগ্রাম ম্যাচ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here