অস্ট্রেলিয়ার বিপক্ষে ভালো একটা ম্যাচ পার করার পর ফিফা বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের শেষ ম্যাচ খেলতে বর্তমানে কাতারে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সেখানে লেবাননের বিপক্ষে মাঠে নামবে হ্যাভিয়ার ক্যাবররার শিষ্যরা। বিশ্বকাপ বাছাইয়ে এটাই বাংলাদেশের শেষ ম্যাচ। পরবর্তী রাউন্ডে উত্তীর্ণ হওয়ার আর কোনো সুযোগ না থাকলেও শেষটায় ভালো করতে চায় লাল-সবুজের প্রতিনিধিরা।

গতরাতে কাতারে পৌঁছায় বাংলাদেশ জাতীয় দল। তাই আজকে হালকা ট্রেনিং করে কাটাচ্ছে জামালরা,মূলত কাতারের আবহাওয়ার সাথে খাপ খাওয়ার জন্য আজকের দিন ব্যয় করবে জানান বাংলাদেশ দলের ম্যানেজার আমের খান। তিনি বলেন,

“আমরা বাংলাদেশ সময় রাত ৩ টায় এসে কাতারে পৌঁছাই। প্রথম যেটা হয় আরকি, হোটেলে এসে ঘুমাতে ঘুমাতে অনেক সময় লেগে যায়। আজকের দিনে সকালে আমাদের ইতিমধ্যে জিম সেশন চলছে। বিকালে হবে এডাপটেশন। কারণ আপনারা জানেন এখানের তাপমাত্রা ৪৫-৪৮ ডিগ্রী হয়। এটা আমাদের কাছে একটা চ্যালেঞ্জ। আমরা আশা করছি আজকের দিনের পর খেলোয়াড়েরা আবহাওয়ার সাথে নিজেদের মানিয়ে নিতে পারবে।”

এই গরমের কথা স্বীকার করেছেন বাংলাদেশ জাতীয় দলের ডিফেন্ডার রহমত মিয়া। তিনি বলেন,

“সম্প্রতি আমাদের দেশেও অনেক গরম পড়ছে। তবে এখানকার সাথে অনেক তারতম্য রয়েছে। এখানে গরমটা একটু বেশী।  তবে আমি মনে করি আমাদের খেলোয়াড়রা গরমের সাথে নিজেদের মানিয়ে নিয়ে ম্যাচের জন্য প্রস্তুতি নিতে পারবে। ”

অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের সর্বোচ্চটা দিয়ে লড়েছিলো বাংলাদেশ। ফলাফলও এসেছিলো তাতে। তাই অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের ফলাফল লেবাননের বিপক্ষে বাংলাদেশের জন্য আত্মবিশ্বাসের কাজ করবে জানান রহমত মিয়া। তার মতে খেলোয়াড়রা যদি অস্ট্রেলিয়ার ম্যাচের মতো ভালো করতে পারে তাহলে ভালো ফলাফল আসবে-

“অস্ট্রেলিয়া একটা শক্তিশালী দল। অস্ট্রেলিয়ার বিপক্ষে আমাদের একটি ভালো ফলাফল ছিলো। আমি মনে করি ওই ম্যাচের ফলাফল আমাদের জন্য আলাদাভাবে আত্মবিশ্বাসের কাজ করবে, যেহেতু লেবানন তুলনামূলক কম শক্তিশালী দল। লেবাননের বিপক্ষে আমরা যদি অস্ট্রেলিয়ার ম্যাচের মতো খেলতে পারি, আশা করছি ভালো একটি রেজাল্ট নিয়ে আমরা দেশে ফিরতে পারবো।”

কাতারে আজ প্রথমদিন হালকা প্র্যাক্টিস সেশন করে দিন পার করবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আজ সকাল সাড়ে ১১ টায় (বাংলাদেশ সময় দুপুর আড়াই’টা) কাতারে নিজেদের জিম সেশনের মাধ্যমে রিকোভারি করেছে তপু-জামালরা। পরবর্তীতে আজ সন্ধ্যা ৬ টায় (বাংলাদেশ সময় রাত ৯ টায়) কাতারের Qatar University TS4 East Training Ground এ প্রথম অনুশীলন করবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

Previous articleহামজাকে নিয়ে সালাউদ্দিনের রহস্যময় মন্তব্য!
Next articleসাফে বাংলাদেশের গ্রুপসঙ্গী ভারত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here