রাজনৈতিক পট পরিবর্তনের পর দেশে অস্থির অবস্থা বিরাজ করছে। যা থেকে ফুটবল অঙ্গনও ব্যতিক্রম নয়। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের পদত্যাগের দাবিতেও আন্দোলন করছে সমর্থকরা। চলমান এই অস্থির পরিস্থিতি বিবেচনা করে ফিফার কাছে আসছে মৌসুমের জন্য দলবদলের সময় বাড়ানোর আবেদন করে বাফুফে। তবে তাদের সে আবেদন নাকচ করে ১৯ আগষ্টের মধ্যেই দলবদল সম্পন্ন করার আদেশ দিয়েছে ফিফা।

বিগত কয়েকদিন হামলা, লুটপাট ও ভাঙচুরের শিকার হয়েছে ঢাকা আবাহনী, শেখ জামাল ও ফর্টিস এফসির মত ক্লাবগুলো। তাই তাদের আবেদন এবং বাকি ক্লাবগুলোও নিজেদের গুছিয়ে নিয়ে দলবদলের আরো কিছুটা সময় বাড়ানোর আবেদন করে। সে প্রেক্ষিতে ফিফায় আবেদন করে বাফুফে। কিন্তু বাফুফে সেটা আমলে নেয় নি। তাই ১৯ আগষ্টের মধ্যেই দলবদল সম্পন্ন করতে হবে। তবে ফিফার এই সিদ্ধান্তে আসন্ন মৌসুমে পরিকল্পনায় থাকা ২ টুর্নামেন্ট আয়োজন নিয়ে শঙ্কায় বাফুফে পেশাদার লিগ কমিটি।

আসছে মৌসুমে প্রিমিয়ার লিগ, ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপের সঙ্গে নতুন দুই টুর্নামেন্ট সুপার কাপ ও লিগ এবং ফেডারেশন কাপ চ্যাম্পিয়নের মধ্যে চ্যালেঞ্জ কাপ আয়োজনের পরিকল্পনা ছিল বাফুফের। গত কয়েকবছরের ধারাবাহিকতায় স্বাধীনতা কাপ দিয়ে মৌসুমে শুরুর পরিকল্পনা ছিল বাফুফের। কিন্তু সময়মত এই টুর্নামেন্ট আয়োজন নিয়ে শঙ্কায় বাফুফে। এছাড়া পরিকল্পনায় থাকা কোটি টাকার সুপার কাপ আয়োজন নিয়েও শঙ্কায় পেশাদার লিগ কমিটি।

একটি সংবাদ মাধ্যমকে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান ইমরুল হাসান বলেন,

যেহেতু লিগ এবং ফেডারেশন কাপ এএফসির সঙ্গে সম্পৃক্ত তাই এই দুটো টুর্নামেন্ট কিন্তু আমাদের করতেই হবে। আমরা সুপার কাপ চালু করার চিন্তা ভাবনা করছিলাম,স্বাধীনতা কাপ নিয়ে আমরা কিছুটা দ্বিধাগ্রস্থ অবস্থায় আছি। চ্যালেঞ্জ কাপটা হয়তো করা যেতে পারে। যেহেতু সেটা একটি মাত্র ম্যাচ, সেটাতে হয়তো সময় লাগবে না। সেটা আমাদের পরিকল্পনায় এখনো আছে।

এদিকে চলমান পরিস্থিতি বিবেচনায় ২৬ অক্টোবর বাফুফে নির্বাচনের আগে খেলা আয়োজনের সম্ভাবনা দেখছেন না ইমরুল হাসান। তাই দেরিতে মৌসুম শুরু হলে পরে সমন্বয় করে সূচি প্রণয়ন করে পরবর্তী দলবদলের সঙ্গে যাতে সাংঘর্ষিক না হয়, সে পরিকল্পনায় এগোচ্ছে পেশাদার লিগ কমিটি। তবে স্বাধীনতা কাপ এবং সুপার কাপ আয়োজন নিয়ে শঙ্কায় তারা।

Previous articleনিজ দল নিয়ে আশাবাদী মারুফুল হক!
Next articleকবে সরবেন কাজী সালাহউদ্দিন?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here