সপ্তাহ ঘুরলেই মাঠে গড়াবে এএফসি চ্যালেঞ্জ লিগের গ্রুপ পর্বের খেলা। যেখানে এ গ্রুপে বাংলাদেশের প্রতিনিধি বসুন্ধরা কিংসের বাকি তিন প্রতিপক্ষ স্বাগতিক ভুটানের পারো এফসি, ভারতের ইস্টবেঙ্গল এবং লেবাননের নেজমেহ এএসসি। কিংসের সঙ্গে বাকিদের অংশগ্রহন নিশ্চিত থাকলেও অনিশ্চয়তায় ছিল লেবাননের ক্লাব নেজমেহ এসসি। তবে সব শঙ্কা দূর করে আসরে অংশ নিতে যাচ্ছে ক্লাবটি।

মধ্যপ্রাচ্যে চলমান অস্থিতিশীল পরিস্থিতিতে বেশ বেকায়দায় রয়েছে লেবানন। দেশের স্বাভাবিক জনজীবন যেখানে বিপন্ন হয়ে রয়েছে, তাই সেখানে ফুটবলও অনেক দিন ধরেই বন্ধ রয়েছে। সেজন্য আন্তর্জাতিক অঙ্গনে দেশটির প্রতিনিধি নেজমেহ এসসির খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়। তবে সব শঙ্কা দূর করে চ্যালেঞ্জ লিগে খেলতে আসছে তারা। ইতিমধ্যেই দেশটির স্থানীয় খেলোয়াড়রা রাজধানী বৈরুতের আল সাফা স্টেডিয়ামে অনুশীলন শুরু করেছেন। খুব শীগ্রই কাতারে ক্যাম্প শুরু করবে তারা। যেখানে দলের বিদেশি খেলোয়াড়রা এবং সার্বিয়ান হেড কোচ ড্রাগান জোভানোভিচ দলের সঙ্গে যোগ দেবেন। কাতার থেকেই ভুটানে আসবে ক্লাবটি।

এএফসি চ্যালেঞ্জ লিগে আগামী ২৬ অক্টোবর বসুন্ধরা কিংসের বিপক্ষে মাঠে নামবে নেজমেহ। এরপর ২৯ অক্টোবর পারো এফসি এবং ১ নভেম্বর ইস্টবেঙ্গলের বিপক্ষে খেলবে লেবাননের বর্তমান চ্যাম্পিয়নরা। লেবানিজ লিগের ৯টি শিরোপা জয় করা নেজমেহ দেশটির অন্যতম পরাশক্তি হিসেবে পরিচিত। তবে পরিবর্তিত পরিস্থিতিতে তারা কেমন পারফরম্যান্স উপহার দেয় সেটাই এখন দেখার বিষয়।

Previous articleচ্যালেঞ্জ লিগ থেকে ছিটকে গেলেন জারেদ খাসা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here