দেশে কারফিউ জারির পর আবার মাঠে ফিরছে ঘরোয়া ফুটবল। শনিবার আবারো মাঠে ফিরছে  সিনিয়র ডিভিশন ফুটবল লিগ। বাংলাদেশের ঘরোয়া ফুটবলের তৃতীয় স্তর হিসেবে পরিচিত এই লিগকে প্রথম বিভাগ ফুটবল লিগও বলা হয়ে থাকে।

ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটির অধীনে ১৮ দলের আসরের প্রতি রাউন্ডে ৯টি করে ম্যাচ। হচ্ছে। পুরো আসরের ভেন্যু কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম। কাল সকাল সাড়ে ১১ টায় উত্তর বারিধারার বিপক্ষে খেলবে লিটল ফ্রেন্ডস ক্লাব। দিনের দ্বিতীয় ম্যাচে দুপুর ২ টায় লড়বে বাংলাদেশ বয়েজ ক্লাব ও সাধারণ বীমা কর্পোরেশন স্পোর্টিং ক্লাব। বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে দলের সংকট কাটাতে এবারের সিনিয়র ডিভিশন ফুটবল লিগ থেকে চারটি দলকে বিসিএলে উন্নিত করা হবে।

পেশাদার ফুটবলার হিসেবে নিজেকে গড়ে তুলতে এই লিগে ভালো করার দিকে মনোযোগ থাকে খেলোয়াড়দের। কারণ এই লিগের পারফরম্যান্স বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ এমনকি বাংলাদেশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলোতেও খেলার সুযোগ বয়ে আনে। তাই এই লিগে ভালো করে সে সুযোগটাই অর্জনের লক্ষ্য থাকবে উঠতি খেলোয়াড়দের। একই সঙ্গে ক্লাবগুলোও চাইবে শীর্ষ চারে থেকে নিজেদের অবস্থানকে আরো এক ধাপ এগিয়ে নিতে। তাই একটা জমজমাট লিগের প্রত্যাশা করাই যায়। তবে ঘরোয়া ফুটবলের বিশেষ করে নিচু স্তরে বিতর্কমুক্ত রেফারিংয়ের যে চিরচেনা দৃশ্য, সেটা থেকে বেরিয়ে আসতে ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটির কার্যকরী ভূমিকা পালন করা আবশ্যক।

Previous articleঅক্টোবরে বাফুফে নির্বাচন
Next articleএক রাউন্ড বাকি রেখেই সমাপ্ত অ-১৮ লিগ; অপরাজিত চ্যাম্পিয়ন আবাহনী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here