বাংলাদেশ প্রিমিয়ার লিগে ফিরে এক মৌসুম পর আবারো অবনমিত হয়ে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে নেমে গেল ব্রাদার্স ইউনিয়ন। লিগের শুরু থেকেই হতশ্রী পারফরম্যান্সে তলানিতে ছিল দলটি। আজ শেখ রাসেলের কাছে ৩-২ গোলে হেরে আনুষ্ঠানিকভাবে অবনমিত হলো তারা। এদিকে দিনের আরেক ম্যাচে শেখ জামালকে ৩-১ গোলে হারিয়ে রানার্স আপ হওয়ার পথে আরো একধাপ এগিয়ে গেল মোহামেডান স্পোর্টিং ক্লাব।

রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ম্যাচের ৬ মিনিটেই এলিটা কিংসলের গোলে এগিয়ে যায় ব্রাদার্স ইউনিয়ন। অবশ্য মিনিট তিনেক পরই সুমন রেজার গোলে সমতায় ফেরে শেখ রাসেল। ১১তম মিনিটে উমারজনভের গোলে লিড পায় শেখ রাসেল। তবে ১৮তম মিনিটে এলিটা কিংসলের দ্বিতীয় গোলে আবারো সমতায় ফেরে ব্রাদার্স। এরপর ৩১তম মিনিটে চন্দন রায়ের গোলে আবারো এগিয়ে যায় শেখ রাসেল। এরপর ৩৩তম মিনিটে ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন কিংসলে। ফলে ৩-২ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় ব্রাদার্স।

দ্বিতীয়ার্ধে দুই দলেরই বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি হয়। কিন্তু কেউই পায়নি জালের ঠিকানা। মাঝে ৫২তম মিনিটে নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে লাল কার্ড দেখেন শেখ রাসেলের ডিফেন্ডার ভ্যালেরি স্টেপেনাঙ্কো ও ব্রাদার্সের ফরোয়ার্ড আকমল হোসেন নয়ন। এরপর ম্যাচে বাকি সময় আক্রমণ-পাল্টা আক্রমণে এগিয়ে গেলেও স্কোরলাইনে পরিবর্তন আসেনি। এতে করে পূর্ন তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে শেখ রাসেল আর ১৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে অবনমন নিশ্চিত হয় ব্রাদার্স ইউনিয়নের। সমান ম্যাচে ৯ম স্থানে থাকা রহমতগঞ্জের পয়েন্ট ১৩। তাই আগামী ম্যাচে জয় পেলেও কোন লাভ হবে না তাদের। আর ১৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ স্থানে উঠে এসেছে শেখ রাসেল।

এদিকে দিনের আগের ম্যাচে মোহামেডানের কাছে পাত্তাই পায়নি শেখ জামাল। ম্যাচের ৩৬তম মিনিটে অধিনায়ক সুলেমান দিয়াবাতের গোলে এগিয়ে যায় সাদা-কালোরা। দ্বিতীয়ার্ধে ৫৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সানডে ইমানুয়েল। এরপর ম্যাচের ৯০তম মিনিটে নিজের দ্বিতীয় গোলের সঙ্গে দলের জয় নিশ্চিত করে দেন দিয়াবাতে। তবে ম্যাচের ইনজুরি সময়ে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান খোলমাতভ।

এই জয়ে ১৭ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানেই রইলো মোহামেডান। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে তৃতীয় স্থানে ঢাকা আবাহনী। আর ১৭ পয়েন্ট নিয়ে ৮ম স্থানে নেমে গেল শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

Previous articleকর্নিলিয়াস নৈপুণ্যে আবাহনীর কামব্যাক
Next articleঅস্ট্রেলিয়া, লেবানন ম্যাচের দল ঘোষণা ৩০ মে; হামজার সঙ্গে যোগাযোগ রাখছে বাফুফে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here