“কারো পৌষ মাস তো কারো সর্বনাশ”প্রচলিত এই কথার চিত্রায়ণ হয়েছে আজকের ঢাকা ডার্বিতে।আজ মৌসুমের শেষ ঢাকা ডার্বিতে মুখোমুখি হয় ঢাকা আবাহনী লিমিটেড এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব। আবাহনী প্রথমে ১-০ তে এগিয়ে থাকলেও সুন্দর এক কামব্যাক করে ২-১ গোলে তে ম্যাচ জিতে নেয় মোহামেডান স্পোর্টিং ক্লাব ।এর ফলে লিগ রানার্সআপ হয়ে শেষ করে তারা। আর  এতে করে তৃতীয় স্থান নিয়েই খুশি থাকতে হলো আকাশী-নীলদের।

এই ম্যাচের উত্তেজনা ছিলো সবচেয়ে বেশী। কারণ যারা জিতবে তারা লীগের রানার্সআপ হবে। এছাড়াও যে দল রানার্সআপ হবে তাদের আসন্ন সাফ ক্লাব চ্যাম্পিয়নশীপে অংশ নেওয়ার সুযোগ বেশী থাকবে। তাই দুইদলেরই একমাত্র লক্ষ ছিলো জয়।

খেলতে নেমে লিড নিতে বেশী দেরী করেনি আবাহনী লিমিটেড। ১৩ মিনিটে জামাল ভূঁইয়ার কর্ণার কিক থেকে হেড করে গোল করেন দলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ব্রুনিনহো। পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার চেষ্টা চালায় মোহামেডান স্পোর্টিং ক্লাব। তবে প্রথমার্ধে সেই সুযোগ পায় নি সাদা-কালোরা।

সমতায় ফিরতে খুব বেশি একটা সময় নেয়নি মোহামেডান স্পোর্টিং ক্লাব। ২৯ মিনিটের মাথায় মোহামেডানের উজবেক মিডফিল্ডার মুজাফর মুজাফরোভের কর্ণার থেকে গোলমুখে হেড করে ইমানুয়েল টনি। এতে করে গোলবারের সামনে জটলার সৃষ্টি হয়। সেই জটলা থেকে গোল করতে ভুল করেননি আরিফ হোসেন। ফলে ম্যাচের ফলাফল দাঁড়ায় ১-১ এ। অন্যদিকে আবাহনীও প্রথমার্ধে আর কোনো গোল করতে না পারায় ১-১ গোলের ড্র দিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে দুইদলই গোলের চেষ্টা চালায়, তবে কোনো দলই তেমন সফলতার মুখ দেখছিলো। কিন্তু খেলার একদম শেষ মুহুর্তে এসে ম্যাচে আরো একবার চমক দেখায় আরিফ হোসেন। এবারেও গোলেও পিছনের কারিগর মুজাফর মুজাফরোভ। ফ্রি কিক থেকে মুজাফরের বাড়ানো বলে বক্সের ডানপ্রান্ত দিয়ে ঢুকে নিজের দ্বিতীয় গোল আদায় করে নেন আরিফ হোসেন।

শেষ মুহুর্তে পিছিয়ে পড়ে আর ম্যাচে ফিরতে পারেনি ঢাকা আবাহনী। এতে করে ২-১ গোলের জয় দিয়ে ম্যাচ শেষ করে মোহামেডান স্পোর্টিং ক্লাব। এরই মাধ্যমে লীগের রানার্সআপ হওয়ার খ্যাতিও অর্জন করে দলটি।

Previous articleঢাকা ডার্বিতে নির্ধারিত হবে লীগের দ্বিতীয় স্থান!
Next articleজয় দিয়েই সমাপ্ত কিংসের মিশন; রহমতগঞ্জের কাছে জামালের হার!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here