সাফ অ-২০ চ্যাম্পিয়নশীপ ২০২৪” থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে পাকিস্তান। এতে করে কমেছে অংশগ্রহণকারী দলের সংখ্যা। পূর্বে দক্ষিণ এশিয়ার সকল দল অংশ নিলেও পাকিস্তান তাদের নাম প্রত্যাহার করার কারণে ৬ দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে সাফের এই বয়সভিত্তিক টুর্ণামেন্ট।

গত ৮ ই জুন সাফের ড্র অনুষ্ঠান আয়োজিত নয়। পাকিস্তানসহ সাত দল নিয়েই ড্র অনুষ্ঠান আয়োজিত হয়। ড্র তে পাকিস্তান ছিলো গ্রুপ ‘এ’-তে। গ্রুপ ‘এ’-তে পাকিস্তানের গ্রুপ সঙ্গী ছিলো স্বাগতিক নেপাল,  বাংলাদেশ ও শ্রীলঙ্কা। কিন্তু টুর্ণামেন্ট শুরুর মাত্র এক সপ্তাহ আগেই টুর্ণামেন্ট থেকে নিজেদের নাম তুলে নেয় পাকিস্তান ফুটবল ফেডারেশন। এতে করে গ্রুপ ‘এ’-র তিন দল নিয়ে গ্রুপ পর্ব শুরু হবে।

আগামী ১৮ ই আগষ্ট নেপাল ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে “সাফ অ-২০ চ্যাম্পিয়নশীপ ২০২৪”। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচের মাঠে নামবে শ্রীলঙ্কার বিপক্ষে। ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২০ শে আগষ্ট। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের পর আগামী ২২ শে আগষ্ট স্বাগতিক নেপালের বিপক্ষে খেলবে বাংলাদেশ অ-২০ ফুটবল দল।

প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দুইদল নিয়ে সেমিফাইনাল পর্ব শুরু হবে এবং আগামী ২৮ শে আগষ্ট ফাইনালের মধ্যে দিয়ে ইতি ঘটবে এই টুর্ণামেন্টের। টুর্ণামেন্টের সকল ম্যাচই নেপালের রাজধানী কাঠমুন্ডুর দশরথ স্টেডিয়ামে আয়োজিত হবে।

Previous articleকিংসকে হারালো আবাহনী; রহমতগঞ্জের কাছে মোহামেডানের হার!
Next articleএবারও ডুরান্ড কাপে খেলবে বাংলাদেশ সেনাবাহিনী!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here