নেপালে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় করে প্রশংসায় ভাসছে বাংলাদেশ অ-২০ দল। দক্ষিণ এশিয়ার সেরা হওয়ার পর এবার যুবাদের সামনে অপেক্ষা করছে এশিয়ার চ্যালেঞ্জ! আগামী ২১-২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এএফসি অ-২০ এশিয়ান কাপের বাছাইপর্ব। সাফ জয়ের আত্ববিশ্বাস নিয়ে সেই আসরে ভালো করার লক্ষ্য বাংলাদেশ কোচ মারুফুল হকের।

বাংলাদেশ খেলবে বাছাইপর্বের এ গ্রুপে। এই গ্রুপে আরো রয়েছে ভিয়েতনাম, সিরিয়া, গুয়াম ও ভুটান। এই গ্রুপের আয়োজক ভিয়েতনাম। আগামী ২১ সেপ্টেম্বর সিরিয়া, ২৩ সেপ্টেম্বর গুয়াম, ২৭ সেপ্টেম্বর ভিয়েতনাম ও ২৯ সেপ্টেম্বর ভুটানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। বাছাইপর্বে ১০ গ্রুপে মোট ৪৫টি দল অংশ নিচ্ছে। ১০ গ্রুপের চ্যাম্পিয়ন এবং সেরা ৫ রানার্স আপ আগামী বছর চীনে অনুষ্ঠেয় যুব এশিয়ান কাপের মূল পর্বে খেলার সুযোগ পাবে।

বাছাইপর্ব পেরিয়ে যুব এশিয়ান কাপের মূল পর্বে খেলতে চান মারুফুল। সাফ জয় করে দেশে ফিরে বিমানবন্দরে তিনি বলেন, “আসলে দলটির যখন দায়িত্ব নেই। দুটো লক্ষ্য ছিল। একটি পূরণ হয়েছে দক্ষিণ এশিয়ায় চ্যাম্পিয়ন হয়ে। এখন কাজ করব এশিয়ান পর্যায়ে উত্তীর্ণ হওয়ার জন্য। এখন থেকেই প্রস্তুতি শুরু করব। এই ছেলেদের মেধা ও যোগ্যতা রয়েছে। আশা করি সেই লক্ষ্য পূরণ করা সম্ভব হবে।”

Previous articleসরকারি সংবর্ধনা পাচ্ছেন সাফ জয়ী যুবারা
Next articleক্রীড়া উপদেষ্টার অর্থ পুরস্কার বন্যার্তদের দেবে যুবারা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here