হামজা চৌধুরীর বাংলাদেশের জার্সিতে খেলার অপেক্ষায় ক্ষণ গুনছে কোটি ফুটবল প্রেমী। বাংলাদেশের সমর্থকদের মত হামজা নিজেও লাল সবুজের জার্সি গায়ে জড়াতে উদগ্রীব হয়ে আছেন। এবার নিজের লক্ষ্য পূরণে আরো এক ধাপ এগোলেন এই লেস্টার সিটি তারকা।

বাংলাদেশের হয়ে খেলার জন্য হামজাকে পেরোতে হবে বেশ কয়েকটি ধাপ। যার প্রথমটি বাংলাদেশি পাসপোর্ট সংগ্রহ। বাফুফের সহায়তায় আগেই আবেদন করার পর এই মাসের শুরুতে লন্ডনে বাংলাদেশ হাই কমিশনে পাঠানো হয় হামজার বাংলাদেশি পাসপোর্ট। কিন্তু ক্লাবের হয়ে ব্যস্ত থাকায় সেটা সংগ্রহ করতে পারেননি তিনি। আজ (শুক্রবার) হামজার মা রাফিয়া চৌধুরী সেটি সংগ্রহ করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন তার বাবা দেওয়ান মোর্শেদ চৌধুরী।

বাংলাদেশি পাসপোর্ট সংগ্রহ করায় জাতীয় দলে খেলার পথে আরো একধাপ এগোলেন হামজা। এবার ইংল্যান্ড ফুটবল এসোসিয়েশনের ছাড়পত্র নিয়ে ফিফার প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি বরাবর আবেদন করবে বাফুফে। সেখান থেকে সবুজ সংকেত পেলেই লাল সবুজ জার্সি গায়ে মাঠে নামবেন হামজা। আগামী মাসে ভুটানের বিপক্ষে বাংলাদেশের দুই প্রীতি ম্যাচে হামজাকে পাওয়া যাবেনা বলে আগেই জানিয়েছে বাফুফে। তখনই জানানো হয় সব কাজ সম্পন্ন করে নভেম্বরের উইন্ডোতে হামজাকে খেলাতে সর্বোচ্চ চেষ্টা করছে বাফুফে।

এদিকে হামজার বাংলাদেশি পাসপোর্ট সংগ্রহ করার বাফুফে পরবর্তীতে কি পদক্ষেপ নেবে বা কবে নাগাদ নেবে সে বিষয়ে বিস্তারিত জানাতে আগামীকাল বাফুফে ভবনে প্রেস ব্রিফিং করার কথা জানা গেছে। সেখান থেকেই হামজা চৌধুরীর বিষয়ে বিস্তারিত জানাবে দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

Previous articleশেষ মুহূর্তে দলবদল সেরেছে চট্টগ্রাম আবাহনী!
Next articleহামজার জন্য ছাড়পত্র চেয়ে বাফুফের আবেদন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here