পূর্বের ঘোষণা অনুযায়ী আবারো মাঠে ফিরছে বাফুফে অনূর্ধ্ব-১৮ ও অনূর্ধ্ব-১৬ লিগ। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ ফুটবল খেলা ক্লাবগুলোর অংশগ্রহণে আয়োজিত হবে এই দুই লিগ। খেলা শুরুর তারিখ চূড়ান্ত হয়েছে অনুর্ধ্ব ১৮ লিগের। তবে এখন অনুর্ধ্ব ১৬ লিগের খেলা মাঠে গড়ানোর তারিখ নিয়ে জানায়নি বাংলাদেশ ফুটবল ফেডারেশন। আজ (১৮ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে লিগ শুরুর তারিখ জানায় দেশের ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটি।

বাফুফে অনূর্ধ্ব-১৮ ফুটবল লিগের দলবদলের সময় হিসেবে ২০ এপ্রিল হতে ৩১ মে নির্ধারণ করা হয়েছে। উক্ত লিগে অংশ নিবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর ক্লাবগুলো। দলবদল শেষে আগামী ২২ জুন বিভিন্ন ভেন্যুতে খেলা শুরু হবে। শেষবার শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মাঠ ও মোহাম্মদপুরের শারীরিক শিক্ষা কলেজ মাঠে উক্ত লিগের খেলা অনুষ্ঠিত হয়েছিলো। পূর্বে জানানো হয় অনূর্ধ্ব-১৬ ফুটবল লিগের দলবদল শুরু হবে মে মাসের প্রথম সপ্তাহে। এর আগে ২০২১-২২ মৌসুমে সবশেষ এই দুই আসর অনুষ্ঠিত হয়েছিল।

এর আগে ২০২১-২২ মৌসুমে সবশেষ এই দুই আসর অনুষ্ঠিত হয়েছিল। সে মৌসুমে অনূর্ধ্ব-১৬ ফুটবল লিগের চ্যাম্পিয়ন হয়েছিল কারওয়ান বাজার প্রগতি সরণি এবং রানার্স আপ হয়েছিল ওয়ারী ক্লাব। একই মৌসুমে আয়োজিত অনূর্ধ্ব-১৮ ফুটবল লিগের চ্যাম্পিয়ন হয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব এবং রানার্স আপ হয় বসুন্ধরা কিংস। এবার দুই মৌসুম পর আবারো মাঠে ফিরছে এই দুই আসর। এই আসর থেকে বয়সভিত্তিক দলগুলোর জন্য প্রতিভাবান ফুটবলার খুঁজে পাওয়ার আশা বাফুফের।

Previous articleচলমান থাকবে সিনিয়র ডিভিশনের দলবদল
Next articleআবাহনীর কাছে শেখ জামালের হার; শেখ রাসেলকে হারালো পুলিশ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here