বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের শেষ দুই ম্যাচ খেলার অপেক্ষায় রয়েছে বাংলাদেশ। আগামী ৬ জুন ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং ১১ জুন কাতারে লেবাননের বিপক্ষে মাঠে নামবে জামাল ভূঁইয়ারা। এই দুই ম্যাচের জন্য ইতিমধ্যেই ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাফুফে। এবার দলের সবাই জাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়েছেন। রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ম্যানেজার আমের খানের কাছে রিপোর্ট করেছেন ফুটবলাররা।

হোটেলে উঠে অধিনায়ক জামাল ভূঁইয়া ভালো খেলার আশাবাদ ব্যক্ত করেছেন। শক্তিশালী অস্ট্রেলিয়ার কাছে প্রথম লেগে ৭-০ গোলে বিধ্বস্ত হলেও ঘরের মাঠে ভালো খেলার প্রত্যয় জামালের। বাংলাদেশ অধিনায়ক বলেন,

“প্রথমে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ, তার পর লেবানন। আমরা জানি অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটা অনেক কঠিন হবে। তবে আমরা চেষ্টা করবো। অস্ট্রেলিয়ার জন্য এই মাঠ হবে নতুন। এখানকার আবহাওয়াও ভিন্ন। এখানে আমাদের সমর্থকরা থাকবেন। এগুলো দলের জন্য মনোবল ও শক্তি বাড়ায়। আমি মনে করি, সব খেলোয়াড় এই ম্যাচে উদ্বুদ্ধ থাকবে।”

অধিনায়কের সঙ্গে বাংলাদেশ কোচ হাভিয়ের ক্যাবরেরার কন্ঠেও আশার বাণী। তবে বেশি উচ্চাকাঙ্ক্ষী হচ্ছেন না তিনি। ক্যাবরেরা বলেন,

“নিশ্চিতভাবে দুই ম্যাচেই আমাদের সামনে শক্তিশালী প্রতিপক্ষ (অস্ট্রেলিয়া ও লেবানন)। আমরা সামনের চ্যালেঞ্জ ও নিজেদের সামর্থ্য নিয়ে খুবই ইতিবাচক। এশিয়ার শীর্ষ দল, বিশেষ করে অস্ট্রেলিয়াকে প্রতিপক্ষ পাওয়া দারুণ ব্যাপার। তাদের বিপক্ষে ঘরের মাঠে খেলা আমাদের জন্য, খেলোয়াড়দের-সমর্থকদের জন্য বড় সুযোগ। নিশ্চিতভাবেই আমরা সুযোগ নেব। আশা করি, অস্ট্রেলিয়ার জন্য ম্যাচ কঠিন করে তুলতে পারব আমরা।”

হোটেলে উঠে জিম সেশন করেছেন ফুটবলাররা। আগামীকাল থেকে শুরু হবে মাঠের অনুশীলন। আগামীকাল বিকেল পাঁচটায় বসুন্ধরা কিংস অ্যারেনায় প্রস্তুতি শুরু করবে বাংলাদেশ। স্বল্প সময়ের ক্যাম্পে সেরা কম্বিনেশন খুঁজে নেওয়ার চেষ্টা কোচিং স্টাফের সদস্যদের।

Previous articleপকেট এ্যাপে পাওয়া যাচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচের টিকেট
Next articleঅস্ট্রেলিয়ার বিপক্ষে ভালো করার প্রত্যাশা বাংলাদেশের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here