এবারের ২০২৩-২৪ মৌসুমের ফেডারেশন কাপের ফাইনালে পৌঁছে গেল গত মৌসুমে সেমি ফাইনাল থেকে বাদ পড়া বসুন্ধরা কিংস। আজ দ্বিতীয় সেমি ফাইনালে ঢাকা আবাহনীকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে অস্কার ব্রুজন শিষ্যরা।

কিংসের হয়ে ১টি করে গোল করেছেন রবসন রবিনহো, ডরিয়েলটন গোমেজ ও মোহাম্মদ ইব্রাহিম। এই নিয়ে চলতি মৌসুমে কিংসের কাছে ৪ ম্যাচের সবগুলোতেই হারের স্বাদ পেল আকাশী-নীল জার্সিধারীরা!

গোলাপগঞ্জে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে বসুন্ধরা কিংস। কিংসের তারকাবহুল দলের বিপক্ষে একটু রক্ষণাত্মক কৌশলই অবলম্বন করে আবাহনী। তবে ম্যাচের ৭ম মিনিটে প্রথম ভালো সুযোগটি আবাহনীই তৈরি করে। ওয়াশিংটন ব্রান্দাওয়ের বাম দিক থেকে বাড়ানো ক্রস ডিফেন্ডারদের মাঝ দিয়ে বেরিয়ে বক্সে ঢুকে নিয়ন্ত্রণে নেন কর্নেলিয়াস স্টুয়ার্ট। তবে গোলরক্ষক শ্রাবণকে একাও পেয়েও পোস্টে শট রাখতে পারেননি এই ফরোয়ার্ড। এরপর ম্যাচের ২১তম মিনিটে দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাকে গোলের দেখা পেয়ে যায় বসুন্ধরা কিংস। নিজেদের অর্ধ থেকে মিগুয়েলের বাড়ানো বল পেয়ে দুর্দান্ত গতিতে বক্সে ঢুকে পড়েন রাকিব হোসেন, নিজে শট না নিয়ে বাড়িয়ে দেন অধিনায়ক রবসন রবিনহোর উদ্দেশ্যে। আর এমন জায়গায় বল পেয়ে জালের ঠিকানা খুঁজে নিতে একটুও ভুল করেননি রবসন।

দ্বিতীয়ার্ধেও সমানতালে আক্রমণ চালায় বসুন্ধরা কিংস। ম্যাচের ৭১তম মিনিটে রাকিব হোসেনের মাপা ক্রস থেকে দারুন হেডে ব্যবধান দ্বিগুণ করেন ডরিয়েলটন। এরপর দুই দলেরই বেশ কয়েকটি ভালো সুযোগ নষ্ট হয়। তবে ম্যাচের ইনজুরি সময়ে গোল করে আবাহনীকে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে দেন মোহাম্মদ ইব্রাহিম। রবসন রবিনহোর ফ্রি কিক ঠিকভাবে গ্লাভসে নিতে কিংবা ক্লিয়ার করতে পারেননি আবাহনীর গোলকিপার শহীদুল আলম সোহেল, তার হাত ফসকে বেরিয়ে যাওয়া বল আলতো টোকায় জালে জড়িয়ে দেন ইব্রাহিম। আর এতেই ৩-০ গোলের বড় জয়ে ফেডারেশন কাপের ফাইনালে পৌঁছে যায় বসুন্ধরা কিংস।

ফেডারেশন কাপের ফাইনাল ম্যাচটি আগামী ২১ মে, ২০২৪ (মঙ্গলবার) ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে বিকাল ৩টায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। তবে ঐদিন উপজেলা নির্বাচন হওয়ায়, ময়মনসিংহ জেলা ফুটবল অ্যাসোসিয়েশন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরামর্শ অনুযায়ী ফাইনাল ম্যাচটি একদিন পিছিয়ে ২২ মে, ২০২৪ (বুধবার) পূর্ব নির্ধারিত সময়ে আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। মোহামেডানের সামনে সুযোগ ফেডারেশন কাপের রেকর্ড শিরোপাজয়ী আবাহনীর (১২টি) পাশে বসার। কিংস থাকবে তৃতীয় ট্রফির খোঁজে। এবার দেখা যাক এবারের মৌসুমের ফেডারেশন কাপের শিরোপা যায় কার ঘরে।

Previous articleফেডারেশন কাপের ফাইনালের সূচি বদল!!
Next articleনারী লিগে আর্মি ও রেঞ্জার্সের জয়!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here