চাইনিজ তাইপে বিপক্ষে আন্তজার্তিক প্রীতি ম্যাচের শুরুটা মোটেও ভালো হলো না বাংলাদেশের জন্য। প্রথম ম্যাচে লজ্জাজনক হারের সম্মুখীন হয়েছে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। স্বাগতিক বাংলাদেশকে ৪-০ গোলে পরাজিত করে চাইনিজ তাইপে।

বাংলাদেশের চেয়ে নামেভারে এবং র‍্যাংকিংয়ে বেশ অনেকটাই এগিয়ে চাইনিজ তাইপে। তাই চাইনিজ তাইপের বিপক্ষে হার অনেকটা অনুমেয় ছিলো। তবে স্কোরলাইন থেকেও বাংলাদেশের খেলোয়াড়দের পারফরম্যান্স ছিলো তলানিতে। খেলা শুরু প্রথমদিকে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ম্যাচের ১২ মিনিটে জিয়াইংয়ের বাড়ানো বল বাংলাদেশ দলের ডিফেন্ডার আফিদা খন্দকারের পায়ের ফাঁক গলে বেরিয়ে যায়, এতে বল পেয়ে যান চু ইউ। চু ইউ বল পেয়ে খানিকটা জায়গা বের গোলে শট করলে সহজ একটি গোল পেয়ে যান।


১৮ মিনিটে দ্বিতীয় গোলটি করে চাইনিজ তাইপে। চু ই অংয়ের কর্ণার কিক থেকে হেড করে গোলটি করেন সিন ইউং। বাংলাদেশ দলের গোলরক্ষক রূপনা চাকমা লাফিয়ে বলকে আটকানো চেষ্টা করলেও কাজের কাজ কিছুই হয় নি। ২৬ মিনিটে তৃতীয় গোলটি করেন চু ইউ। চু ই অংয়ের ফ্রি কিক থেকে বিনা বাধায় বলকে জালে পাঠান ফাঁকায় থাকা চু ইউ। বাংলাদেশ দলের বেশ কয়েক ডিফেন্ডাররা তার পাশে থাকলেও চু ইউকে আটকানোর বিন্দুমাত্র চেষ্টা তারা করেন নি।

প্রথমার্ধের আর কোনো গোল না হওয়ায় ৩-০ তে শেষ হয় ম্যাচের প্রথমভাগের খেলার।

ম্যাচের দ্বিতীয়ার্ধে গোল হয়েছে মাত্র একটি। গোলটি আসে খেলার ৫৬ মিনিটের মাথায়। গোলটি করেন চু ইউ। এতে করে তার হ্যাট্রিকও সম্পন্ন হয়। ম্যাচের পরবর্তী সময়ে বিপদ তৈরি করলেও গোল করতে পারে নি চাইনিজ তাইপে। অন্যদিকে বাংলাদেশ দলও কোনো গোল শোধ করতে না পারায়, ম্যাচটি ৪-০ তে জিতে নেয় চেন হিউ মিংয়ের শিষ্যরা।

Previous articleপুলিশ ছেড়ে শেখ জামালে কিওবা
Next articleফেসবুকে পোস্ট করায় কৃষ্ণাকে শোকজ করবে বাফুফে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here