বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলা ক্লাবগুলোর যুবদলের অংশগ্রহণে মাঠে গড়িয়েছে বাফুফে অ-১৮ ফুটবল লিগ ২০২৪। উদ্বোধনী দিনে নিজ নিজ ম্যাচে জয় তুলে নিয়েছে বসুন্ধরা কিংস ও ঢাকা আবাহনী লিমিটেড। তবে পুলিশ এফসির সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

উত্তরার আর্মড পুলিশ ব্যাটালিয়ন মাঠে রহমতগঞ্জের বিপক্ষে মাঠে নামে বসুন্ধরা কিংস। ম্যাচের প্রথমার্ধ যখন গোলশূন্য সমাপ্তির পথে তখনই গোল করে বসে বসুন্ধরা কিংস। প্রথমার্ধের ইনজুরি সময়ের ৩য় মিনিটে গোল করেন শফিক। বিরতির পর ৫২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আসাদ। এরপর ম্যাচের অন্তিম মুহূর্তে পেনাল্টি থেকে এক গোল শোধ দেন রহমতগঞ্জের দেলোয়ার। আর এতে করে প্রথম ম্যাচে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

দিনের আরেক ম্যাচে বসুন্ধরা কিংস অ্যারেনার অনুশীলন মাঠে ফর্টিস এফসির বিপক্ষে মাঠে নামে ঢাকা আবাহনী লিমিটেড। ম্যাচের ১১তম মিনিটেই দিপুর গোলে এগিয়ে যায় আকাশী-নীল জার্সিধারীরা। এরপর দ্বিতীয়ার্ধে ৬৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইয়াসিন। ম্যাচের শেষ পর্যন্ত একই স্কোরলাইন বজায় থাকলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ঢাকা আবাহনী। বসুন্ধরা কিংস অ্যারেনার অনুশীলন মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করেন বাফুফের সহ-সভাপতি ও পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান ইমরুল হাসান। যার সঙ্গে উপস্থিত ছিলেন বাফুফে সদস্য মহিদুর রহমান মিরাজ এবং সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

এদিকে সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে উদ্বোধনী ম্যাচে অবশ্য ১-১ গোলে ড্র করে শেখ জামাল ও পুলিশ এফসি। ম্যাচের ১৭তম মিনিটে জুহানের গোলে এগিয়ে যায় পুলিশ। দ্বিতীয়ার্ধে ৭৮তম মিনিটে শেখ জামালকে সমতায় ফেরান হৃদয়।

দিনের শেষ ম্যাচে বসুন্ধরা কিংস অ্যারেনার অনুশীলন মাঠে মোহামেডানের মুখোমুখি হয় শেখ রাসেল কেসি। ম্যাচটি গোল শূণ্য ড্রয় শেষ হয়।

Previous articleদায় এড়াতে বাংলাদেশকে ঢাল বানালেন ভারতের কোচ
Next articleপাঁচ দলের অ-১৬ লিগ শুরু মঙ্গলবার; নেই এলিট একাডেমি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here