মৌসুম শেষ হওয়ার আগেই গুঞ্জন ছিল, বসুন্ধরা কিংস ও অস্কার ব্রুজনের সম্পর্ক ছিন্ন হচ্ছে। অবশেষে গত পরশু সেটা আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে। সেদিনই জানানো হয়েছিল নতুন কোচ চূড়ান্ত করে ফেলেছে বসুন্ধরা কিংস কর্তৃপক্ষ। নতুন কোচের এশিয়ায় কাজ করার অভিজ্ঞতা রয়েছে জানানো হলেও, নাম প্রকাশ করা হয়নি। এবার বাংলাদেশ চ্যাম্পিয়নদের নতুন কোচের নাম সামনে এলো। টানা পাঁচবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের নতুন কোচ ভ্যালেরিউ তিতা! একইসঙ্গে বিদেশি ট্রেনার এবং বিশেষ সেট পিস কোচ নিয়োগ দিয়েছে বসুন্ধরা কিংস।

ক্লাবের পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে জানানো না হলেও, বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছে বসুন্ধরা কিংসের কোচ হচ্ছেন ৫৮ বছর বয়সী রোমানিয়ান কোচ ভ্যালেরিউ তিতা। সবশেষ মৌসুমে তিনি সৌদি আরবের দ্বিতীয় স্তরের ক্লাব আল আইনের কোচের দায়িত্বে ছিলেন। এর আগে সিরিয়া জাতীয় দলের পাশাপাশি এশিয়ার বেশ কয়েকটি ক্লাবের কোচের দায়িত্ব পালন করেন তিনি। ২০০৯-১০ মৌসুমে সিরিয়ান ক্লাব আল আহলির হয়ে এএফসি কাপের শিরোপা জয় করেন তিতা।

এরপর একে একে সিরিয়া জাতীয় দল, সিরিয়ান ক্লাব আল শর্তা, কুয়েতের আল নাসর, সংযুক্ত আরব আমিরাতের শারজাহ এফসি, বাহরাইনের আল ফয়সালি, লেবাননের সাফা বৈরুত, নেজমেহ এসসি, সৌদি আরবের আল ওরোবাহ, ইরাকে আল তালাবা, আল মিনা, জর্ডানের আল হুসেইন ক্লাবের কোচের দায়িত্ব পালন করেছেন। উয়েফা প্রো লাইসেন্সধারী এই কোচ সাধারণত ৪-২-৩-১ ফরমেশনে আক্রমণাত্মক ফুটবল খেলাতে পছন্দ করেন।

ভ্যালেরিউ তিতার সঙ্গে কোচিং স্টাফে আরো দুজন নতুন সদস্য যুক্ত করেছে বসুন্ধরা কিংস। সৌদি আরবের ক্লাব আল আইনে তিতার সঙ্গে কাজ করা তিউনিশিয়ান ফিটনেস ট্রেনার খলিল চাকরুন কিংসেও তার সঙ্গে দায়িত্ব পালন করবেন।

তার সঙ্গে সহকারী কোচ বিশেষ করে সেট পিস কোচের ভূমিকায় কিংসের খেলোয়াড়দের সঙ্গে কাজ করবেন আরেক রোমানিয়ান ডোরেল স্টোইকা।

এখনো বসুন্ধরা কিংসের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা না এলেও, বিশ্বস্ত সূত্রের খবর অনুযায়ী এদের নিয়োগ দেওয়া পুরোপুরি নিশ্চিত। এবার দেখার বিষয় নতুন কোচিং স্টাফের অধীনে কেমন পারফরম্যান্স উপহার দেয় বাংলাদেশ চ্যাম্পিয়নরা।

Previous articleঅ-১৮ লীগে আবাহনী, ফর্টিস ও কিংসের জয়
Next articleডিসিপ্লিনারি কমিটির এক সভায় ৭ লাখ টাকা জরিমানা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here