বাংলাদেশের ঘরোয়া ফুটবলের ২০২৪-২৫ মৌসুম শুরুর সময় ঘনিয়ে আসলেও খেলা নিয়ে দোটানায় বেশ কয়েকটি ক্লাব। ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে পড়ে পদত্যাগ করে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার দেশ ছাড়ার পরই আওয়ামী লীগ সম্পর্কিত এবং বিভিন্ন সরকারি স্থাপনায় হামলা ও ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। শেখ পরিবারের জ্যেষ্ঠপুত্র শেখ কামালের হাতে প্রতিষ্ঠিত দেশের সফলতম ক্লাব ঢাকা আবাহনীও যা থেকে রক্ষা পায়নি। ক্লাবে থাকা বিভিন্ন ট্রফি, আসবাবপত্র ও জরুরী কাগজপত্র কিছুই আর অবশিষ্ট নেই। তাই আসছে মৌসুমে খেলা নিয়েই শঙ্কা দেখা দিয়েছে। যদিও আবাহনীর পক্ষ থেকে বলা হয়েছে, সব প্রতিকূলতা কাটিয়ে খেলতে চায় তারা।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুঞ্জন উঠেছে, আসছে মৌসুমে খেলতে চায় না আবাহনী। তারা নাকি সকল বিদেশিদের সঙ্গে চুক্তি বাতিল করেছে এবং দেশীয় খেলোয়াড়দের অন্য দলে খেলতে যোগাযোগ করার কথা জানিয়েছে। তবে বিষয়টি নিয়ে আবাহনীর ম্যানেজার কাজী নজরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে বিষয়টি উড়িয়ে দেন তিনি। তিনি বলেন, “আমরা ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করছি। আমরা প্রিমিয়ার লিগ ফুটবলে অংশগ্রহন করতে চাই। আমরা বাফুফেকে অনুরোধ করেছি দলবদলের সময় বৃদ্ধি করতে যাতে আমরা দল গঠনের জন্য আরো কিছুটা সময় পাই। পরিস্থিতি বিবেচনায় কি হয় সেটাই এখন দেখার বিষয়।”

এদিকে ঢাকা আবাহনীর পরিচালনা পর্ষদের প্রায় সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। দলের সভাপতি এবং সদ্য সাবেক প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও এমপি সালমান এফ রহমান, ফুটবল কমিটির চেয়ারম্যান ও সদ্য সাবেক এমপি কাজী নাবিল আহমেদ আপাতত গা ঢাকা দিয়ে রয়েছেন। ইতোমধ্যে তাদের দেশ ছাড়ারও গুঞ্জন রয়েছে। তাই এবার দেখার বিষয় চলমান সংকট কাটিয়ে কিভাবে ঘুরে দাঁড়ায় ঐতিহ্যবাহী ঢাকা আবাহনী লিমিটেড।

Previous articleভাঙচুর ও লুটপাটের শিকার ফর্টিস এফসি
Next articleসেপ্টেম্বরে বাংলাদেশের প্রতিপক্ষ হচ্ছে ভুটান!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here