বাংলাদেশের ফুটবলে আসন্ন ২০২৪-২৫  মৌসুমে এর দলবদলের সময়সীমা বেড়েছে তিন দিন। ফলে ১৯ আগস্টের পরিবর্তে দলবদল শেষ হবে ২২ আগস্ট।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন গেল বৃহস্পতিবার দলবদলের সময়সীমাটা বাড়ানো যায় কিনা সেটা নিয়ে চিঠি দিয়েছিল ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা কে। কিন্তু তারা জানিয়ে দিয়েছে দলবদলের সময়সীমা বাড়ানো যাবে না। এতে দেশের বর্তমান পরিস্থিতিতে বিপাকে পড়ে যায় ক্লাবগুলো। এরমধ্যেই আসন্ন মৌসুমে না খেলা প্রায় নিশ্চিত শেখ রাসেল কেসি ও শেখ জামাল ডিসি এর।

প্রতি মৌসুমে ফিফা ১৬ সপ্তাহের দলবদলের একটি সময়সীমা বেধে দেয় ফিফা। বাংলাদেশের এই নতুন মৌসুমের দলবদলটা শুরু হয়েছিল ১ জুন। ফলে ১৯ আগস্টই শেষ করতে হতো আসন্ন মৌসুমের দলবদল। বাংলাদেশের ফুটবল ফেডারেশন চেয়েছিল মধ্যবর্তী দলবদলের জন্য বাকি যে সময়টুকু রয়েছে প্রায় সাড়ে চার সপ্তাহের মতো সেই সময়টা থেকে যদি দুই বা তিন সপ্তাহ শুরুর দলবদলের যুক্ত করা যায় তখন এই বদলে যাওয়া দেশের পরিস্থিতিতে ক্লাবগুলো কিছুটা সময় পেতো নিজেদেরকে গুছিয়ে নেয়ার। কিন্তু ফিফা নাকচ করেছে বাফুফে’র এই অনুরোধ। তবে ফিফার বিশেষ বিবেচনায় তিনদিন দলবদলে যুক্ত করেছে ফেডারেশন।

পূর্বে পরিকল্পনা অনুযায়ী সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হওয়ার কথা নতুন মৌসুম। বাফুফে’র নতুন সংযোজন ‘চ্যালেঞ্জ কাপ’ দিয়ে মাঠে গড়াবে খেলা। এক ম্যাচের এই টুর্নামেন্টে অংশ নেয়ার কথা দুই চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। এছাড়া সেপ্টেম্বরে ২০ তারিখের থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগে ২০২৪-২৫ মৌসুমটা শুরু করার আগে ১৭ সেপ্টেম্বর থেকে ফেডারেশন কাপটা শুরু করার পরিকল্পনা করেছিলো বাফুফে। কিন্তু লিগ কমিটির চেয়ারম্যান ইমরুল হাসান শঙ্কার কথা জানিয়েছে বাকি দুই টুর্নামেন্ট নিয়ে। লীগের মাঝখানে সুপার কাপ এবং লীগ শেষে  স্বাধীনতা কাপ আয়োজন করার রূপ রেখা ঠিক করা ছিলো। তবে বর্তমান পরিস্থিতিতে এই দুটো না হওয়ার সম্ভাবনা রয়েছে।

Previous articleবাফুফের বর্তমান কমিটির অধীনে আর খেলবে না সাইফ স্পোর্টিং!
Next articleসালাউদ্দিন-কিরণের পদত্যাগের দাবি নারী ফুটবলারদের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here