বাংলাদেশ জাতীয় দলে খেলবেন হামজা চৌধুরী – এই গুঞ্জন বহুদিনের। বছরখানেক আগেও এটি শুধুই গুঞ্জন মনে হলেও এখন সেটা সত্যি হওয়ার অপেক্ষায়। ইতিমধ্যেই হামজার বাংলাদেশি পাসপোর্ট সংগ্রহ করেছে তার পরিবার। এবার তাকে জাতীয় দলে খেলাতে পরবর্তী পদক্ষেপ নিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

পাসপোর্ট প্রাপ্তির পর বাংলাদেশ দলে খেলতে হামজার বাকি আরো দুটি কাজ। ১. ইংল্যান্ড ফুটবল এসোসিয়েশনের ছাড়পত্র এবং ২. ফিফার প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি থেকে ছাড়পত্র। যেহেতু হামজা ইংল্যান্ডের বয়সভিত্তিক দলে খেলেছেন তাই সেখান থেকে ছাড়পত্র নিয়ে অন্য সব ডকুমেন্টস নিয়ে ফিফা আবেদন করতে হবে। এরপর ফিফা থেকে সবুজ সংকেত পেলেই হামজাকে খেলাতে আর কোনো বাঁধা থাকবে না।

আজ বাফুফে ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার বলেন, “ইতিমধ্যে ও (হামজা) যে বাংলাদেশের হয়ে খেলতে চায় এটার জন্য একটা এনওসি দিয়েছে আমাদের কাছে যে ও ইন্টারেস্টেড বাংলাদেশের হয়ে খেলার জন্য। সেটি নিয়ে আমরা ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে আমাদের লেটারটা পাঠিয়ে দিয়েছি যে হামজা চৌধুরী বাংলাদেশের হয়ে খেলতে চায়। ওদের কাছে আমরা একটা এনওসি চেয়েছি।”

ইংলিশ এফএ থেকে ছাড়পত্র পেলেই ফিফার প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি বরাবর আবেদন করবে বাফুফে। তাই আসছে সেপ্টেম্বরে ভুটানের বিপক্ষে না পেলেও শীঘ্রই হামজাকে জাতীয় দলে পাওয়ার প্রত্যাশা বাফুফের।

Previous articleহামজার পাসপোর্ট সংগ্রহ করলেন তার মা!
Next articleভুটান ম্যাচের জন্য আংশিক দল ঘোষণা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here