শিরোপার লক্ষ্য নিয়ে অ-২০ সাফ চ্যাম্পিয়নশিপে খেলতে নেপাল যাত্রা করেছিল বাংলাদেশ। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারালেও দ্বিতীয় ম্যাচে নেপালের কাছে হেরে যাওয়ায় সে লক্ষ্যে কতটা সফল হবে সে প্রশ্ন জাগে। তবে সেমি ফাইনালে ভারতকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করায় এখন সে লক্ষ্য থেকে মাত্র ১ ধাপ পিছিয়ে যুব টাইগাররা। আজ দ্বিতীয় সেমি ফাইনালে ভারতকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছে গেল মারুফুল হকের শিষ্যরা।

নেপালের আনফা কমপ্লেক্সে আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠে ম্যাচ। ভারত তুলনামূলক বেশি আক্রমণ করলেও বাংলাদেশও বেশ কয়েকবার ভীতি ছড়ায়। ম্যাচের ৩৬তম মিনিটে এগিয়ে যায় লাল সবুজের প্রতিনিধিরা। সংঘবদ্ধ আক্রমণ থেকে দারুন প্লেসিং শটে গোল করেন আসাদুল মোল্লা। আর এই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে গোল শোধ দিতে মরিয়া হয়ে উঠে ভারত। কিন্তু বাংলাদেশ রক্ষণ ও গোলকিপার মেহেদী হাসান শ্রাবণের কাছে এসে বারবার প্রতিহত হয় সে আক্রমনগুলো। ম্যাচের ৬৫তম মিনিটে ইনজুরিতে মাঠ ছাড়া মেহেদী হাসান শ্রাবণকে হাসপাতাল পর্যন্ত নিতে হয়েছে। তার বদলি হিসেবে নেমে আসিফ ভূঁইয়া মিনিট দশেকের মধ্যেই গোল হজম করেন। ভারতের একের পর এক আক্রমণ সামাল দিতে গিয়ে খেই হারায় যুবারা। জটলা থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন অধিনায়ক হাওবাম।

এরপর ম্যাচের শেষ দিকে রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার কামাচাই মারমা। তারপরও ১০ জনের দল নিয়ে সমতা বজায় রেখে টাইব্রেকারে যায় ম্যাচ।

টাইব্রেকারে ভারতের ৫ শটের মধ্যে প্রথম এবং শেষ শটটি ঠেকিয়ে দেন বদলি গোলকিপার আসিফ ভূঁইয়া। অপরদিকে বাংলাদেশের নেওয়া ৪ শটের সবগুলোই জালের ঠিকানা খুঁজে পায়। গোলে ৪-৩ ব্যবধানে জিতে ফাইনালে পৌঁছে যায় যুবারা। আগামী ২৮ আগষ্ট শিরোপার লড়াইয়ে স্বাগতিক নেপালের বিপক্ষে মাঠে নামবে মারুফুল হকের শিষ্যরা

Previous articleকাজী সালাউদ্দিনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা!
Next articleপাঁচ দফা দাবির সিদ্ধান্ত ফুটবলের শীর্ষ ক্লাবগুলোর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here