নেপালে চলমান অ-২০ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গেছে বাংলাদেশ। সেমি ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা থেকে আর একধাপ দূরে অবস্থান করছে মারুফুল হকের শিষ্যরা। আগামীকাল (২৮ আগষ্ট) স্বাগতিক নেপালের বিপক্ষে ফাইনালের মহারণে নামবে যুবারা। তবে দুঃসংবাদ হলো, এই ম্যাচে অধিনায়ক মেহেদী হাসান শ্রাবণ খেলতে পারবেন না।

ভারতের বিপক্ষে সেমি ফাইনালে বলের নিয়ন্ত্রণ নিতে গিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়ের সঙ্গে সংঘর্ষে চোখের নিচে গুরুতর আঘাত পান শ্রাবণ। তৎক্ষণাৎ তাকে বদলি করে হাসপাতালে পাঠানো হয়। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের স্বাভাবিক থাকার আপডেট দিলেও এখনই মাঠে নামা হচ্ছে না শ্রাবণের। নেপালের চিকিৎসকরা তাকে সার্জারি করানোর পরামর্শ দিয়েছেন। বাফুফে তাকে বাংলাদেশে এনে সার্জারি করাতে চায়। দলের ম্যানেজার খন্দকার রকিবুল ইসলাম জানিয়েছেন, টিকিট পেল আজ না হয় আগামীকাল শ্রাবণকে দেশে পাঠানো হবে। ফলে ফাইনালে তার খেলা হচ্ছে না।

এদিকে নেপালের বিপক্ষে ফাইনালে শ্রাবণের পরিবর্তে একাদশে সুযোগ পাবেন মোহাম্মদ আসিফ। ভারতের বিপক্ষে বদলি নেমে দুই পেনাল্টি ঠেকিয়ে নায়ক বনে গেছেন তিনি। তাই ফাইনালে তার উপরই আস্থা রাখবে বাংলাদেশ। এদিকে সেমি ফাইনালে লাল কার্ড দেখায় সেন্টার ব্যাক কামাচাই মারমাকেও ফাইনালে পাবে না বাংলাদেশ। তার জায়গায় একাদশে আসতে পারেন ইমরান খান।

আগামীকাল নেপালের আনফা স্পোর্টস কমপ্লেক্সে শিরোপার লড়াইয়ে স্বাগতিক নেপালকে মোকাবেলা করবে বাংলাদেশ। খেলা শুরু বাংলাদেশ সময় দুপুর পৌনে তিনটায়। গ্রুপ পর্বে নেপালের কাছে হারায় এই ম্যাচে তাদের হারিয়ে সে প্রতিশোধ নেওয়া এবং শিরোপা নিয়ে দেশে ফেরার লক্ষ্য জুনিয়র টাইগারদের।

Previous articleআমি চাই ফুটবল এক নম্বরে থাকবেঃ জামাল ভূঁইয়া
Next articleভুটান ম্যাচের জন্য বাংলাদেশের প্রস্তুতি শুরু

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here