গতবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। এবার শিরোপা জয়ের স্বপ্ন দেখছে সবাই। ঘরের মাঠে নেপাল অনেক শক্ত প্রতিপক্ষ বলে মনে করেন বাংলাদেশ কোচ মারুফুল হক। দলটির প্রতি সেই সমীহ ও সম্মান সবটুকুই তার আছে। নিজেদের পরিকল্পনা ও কৌশল অনুযায়ী খেলতে পারলে নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়া সম্ভব বলে মনে করেন মারুফুল হক।

আগামীকাল ফাইনালে স্বাগতিক নেপালকে হারালেই শিরোপা নিয়ে দেশে ফিরতে পারবে। বাংলাদেশ সময় পৌনে তিনটায় আনফা কমপ্লেক্সে ফাইনাল ম্যাচটি শুরু হবে।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে মারুফুল বললেন, ভারত ম্যাচ নিয়ে আর ভাবছে না দলের কেউ। এখন নেপালকে হারানোর চ্যালেঞ্জ নিচ্ছেন তারা।

দলের আবহ ভালো। যেটা বললেন, আমরা গতকাল ভারতকে সেমি-ফাইনালে হারিয়েছি। তবে ওটা এখন অতীত। আগামীকাল নতুন ম্যাচ, নতুন দল। ওদের (নেপাল) বিপক্ষে আমরা একবার খেলেছি। ওরা প্রতিভাবান দল, ওদের হারানোর জন্য আরও চ্যালেঞ্জ আমাদের নিতে হবে।

 বাংলাদেশ দলের কোচ মারুফুল হক শিরোপা নিয়ে দেশে ফেরার প্রত্যয় ব্যক্ত করে বলেন,

প্রতিপক্ষ নেপালকে আমরা শ্রদ্ধা করি। সব কিছু বিবেচনা রেখে পরিকল্পনা অনুযায়ী খেলতে পারলে ট্রফি নিয়ে ফিরতে পারব।

বাংলাদেশ দল গতকাল সেমিফাইনাল খেলেছে। ৪৮ ঘন্টার কম সময়ের মধ্যে ফাইনাল। এই টুর্নামেন্টে রিকভারি একটা বড় সমস্যা আখ্যায়িত করে তিনি বলেন,

রিকভারি সময় একটু কম ছিল। বিশেষ করে আইস বাথে সেভাবে সময় দিতে পারিনি। আগামীকাল ম্যাচের আগে ফুলফিট থাকবে আশা করি।

গ্রুপ পর্বে শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়ে আসর শুরুর পর নেপালের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরে যায় বাংলাদেশ। এরপর সেমি-ফাইনালে ভারতকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে পা রাখে মারুফুলের দল।

Previous articleভুটান ম্যাচের জন্য বাংলাদেশের প্রস্তুতি শুরু
Next articleমৌসুম শুরুর আগে ক্লাবগুলোর যেসব দাবি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here