সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক নেপালকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। সাফের বয়সভিত্তিক এই ক্যাটাগরিতে প্রথম শিরোপাজয়ী দলটি আজ দেশে ফিরেছে। এরপর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার সঙ্গে সাক্ষাৎ করে তারা। এ সময় তিনি অর্থ পুরস্কারের ঘোষণা দিলে সেটি বন্যার্তদের প্রদান করতে বলেন দলের কোচ মারুফুল হক।

বিমানবন্দর থেকে সরাসরি জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে আসেন সাফ অ-২০ চ্যাম্পিয়ন ফুটবলাররা। সন্ধ্যা ৭টার নির্ধারিত সময়ের আগেই আসেন যুব ও ক্রীড়া উপদেষ্টা।

সাফ চ্যাম্পিয়ন দলের অধিনায়ক মেহেদী হাসান শ্রাবণ ও কোচ মারুফুল হক অনুষ্ঠান শুরুর পর সামনে গিয়ে বসেন। তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করার পরই বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। দেশের সংকটময় পরিস্থিতির মধ্যেও চ্যাম্পিয়ন দলের সবাইকে তিনি ২৫ হাজার টাকা করে আর্থিক পুরস্কার প্রদানের ঘোষণা দেন।

যুব ও ক্রীড়া উপদেষ্টা অ-২০ ফুটবলারদের উজ্জীবিত করে বলেন, ‘দেশে অনেক কিছুই প্রথমবারের মতো ঘটছে। আপনারা প্রথমবারের মতো এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন। আমাদের এখানেই থেমে থাকলে চলবে না। সামনের দিকে এগিয়ে যেতে হবে। আমরা এ নিয়ে কাজ করছি।’

এই বয়সের অনেকেই আন্দোলন করেছে। সেই আন্দোলনের সময় ফুটবলাররা অনুশীলন করেছে। ফুটবলাররা এই টুর্নামেন্টে দেশবাসীর জন্যই খেলেছেন বলে আজ আবারও বলেছেন কোচ মারুফ,‌ ‘প্রতিটি ছেলে দেশবাসীর কথা মনে করেই খেলেছে। দেশবাসীকে একটা ট্রফি উৎসর্গ করতে পেরে তারা এখন সন্তুষ্ট।’

অনুষ্ঠান একেবারে সংক্ষিপ্ত ছিল। অনুষ্ঠান শেষ হওয়ার পর ফুটবলাররা মিষ্টিমুখ করেন।

 

Previous articleসাফ জয়ের পর মারুফুলের লক্ষ্য যুব এশিয়ান কাপ!
Next articleভুটান সফরের জন্য চূড়ান্ত দল ঘোষণা; নতুন মুখ তপু-মিরাজুল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here