আজ নির্ধারিত হলো আগামী মৌসুমের লীগ ও টুর্ণামেন্টের দিনতারিখ। আজ বাফুফের প্রোফেশনাল লীগ ম্যানেজমেন্ট কমিটির আওতাধীন ওয়ার্কিং কমিটির এক সভায় সিদ্ধান্ত অনুযায়ী লীগ ও টুর্ণামেন্টের দিনতারিখ নির্ধারিত হয়। এবারে মৌসুমে নতুন সংস্করণ হিসেবে চ্যালেঞ্জ কাপ আয়োজনের সিদ্ধান্ত নিলেও বাদ পড়েছে স্বাধীনতা কাপ ও সুপার কাপ আয়োজনের পরিকল্পনা।

আগামী সিজনে লীগসহ তিনটি টুর্ণামেন্ট আয়োজন করা হবে। মৌসুমে নতুন সংযোজন হিসেবে এসেছে চ্যালেঞ্জ কাপ। কিন্তু স্বাধীনতা কাপ ও সুপার কাপ আয়োজিত হবে না। প্রফেশনাল লীগ কমিটির চেয়ারম্যান ইমরুল হাসান বলেন, “আজকের সভায় বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। যেখানে আগামী মৌসুমে লীগ ও টুর্ণামেন্টগুলো তারিখ নির্ধারিত হয়েছে। আগামী মৌসুমে আমরা লীগসহ তিনটি টুর্ণামেন্টের আয়োজন করছি। সেগুলো হচ্ছে ফেডারেশন কাপ, চ্যালেঞ্জ কাপ এবং লীগ। কিন্তু পরিস্থিতির কারণে স্বাধীনতা কাপ ও সুপার কাপ আয়োজন করা হচ্ছে না।”

আগামী ১১ ই অক্টোবর চ্যালেঞ্জ কাপের মধ্যদিয়ে শুরু হবে আগামী মৌসুম। এই প্রসঙ্গে ইমরুল হাসান বলেন, “ আগামী ১১ ই অক্টোবর চ্যালেঞ্জ কাপের মধ্য দিয়ে আমাদের সিজন শুরু হচ্ছে;যেখানে পূর্বে প্রাথমিক সিদ্ধান্ত ছিলো ৪ ঠা অক্টোবর। ফেডারেশন কাপ শুরু হচ্ছে ১৫ ই অক্টোবর এবং লীগ শুরু হবে ১৮ ই অক্টোবর। ”

মৌসুমে নতুন আকর্ষণ চ্যালেঞ্জ কাপের নামেও আসতে চলেছে চমক। গত জুলাইয়ে ছাত্র আন্দোলনে নিহত শহীদদের স্মরণে চ্যালেঞ্জ কাপের নামকরণ করা হবে জানান ইমরুল হাসান,“আমাদের পূর্বের অনানুষ্ঠানিক সভাগুলোয় সিদ্ধান্ত হয়েছিলো প্রতিবছর চ্যালেঞ্জ কাপের নামকরণ করা হবে আমাদের কিংবদন্তী খেলোয়াড়দের নাম অনুসারে। তবে এই বছর পরিবর্তিত পরিস্থিতির আলোকে জুলাইয়ের শহীদদের স্মরণে নামকরণ করবো।”

ভেন্যু হিসেবে আপাতত তিনটি স্টেডিয়ামে নিজেদের বিবেচনায় রাখছে ফেডারেশন। পরবর্তীতে পরিস্থিতি বিবেচনায় বাড়তে পারে বলে জানান ইমরুল হাসান। বিবেচনায় রাখা ভেন্যু তিনটি হলো বসুন্ধরা কিংস অ্যারেনা, ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম, কুমিল্লার ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়াম। বর্তমানে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়াম আর্মি ক্যাম্প থাকলেও ভেন্যুটিকে বিবেচনায় রাখছে ফেডারেশন। এছাড়া গাজীপুর ও মানিকগঞ্জকে ভেন্যু হিসেবে ব্যবহার করতে বিভিন্ন ক্লাব থেকে আবেদন এসেছে।

Previous articleশেষ হলো কাজী সালাউদ্দিন অধ্যায়!
Next articleবাফুফের নির্বাচনে সভাপতি প্রার্থী হওয়ার ঘোষণা তরফদার রুহুল আমিনের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here