মাঠে ফিরেছে আবাহনী লিমিটেড। দেশের ঐতিহ্যবাহী দলটি নতুন মৌসুমকে সামনে রেখে গতকাল তাদের অনুশীলনে নেমেছে। কোচ মারুফুল হক না থাকলেও তার কর্মপরিকল্পনা অনুযায়ী অনুশীলন চলবে। নতুন মৌসুম নিয়ে আত্মবিশ্বাসী ম্যানেজার সত্যজিৎ দাস রপু। লড়াই করে সফলতা পেতে চায় আকাশ-নীল শিবির।

আবাহনীকে নিয়ে আশার বাণী শুনিয়েছেন সত্যজিৎ দাস রুপু, যার পুরোটাই জুড়ে ছিলো দলের খেলোয়াড়রা। তার মতে খেলোয়াড়েরা ভালো করতে পারলে আবাহনী ভালো করবে, “আমার চেষ্টা থাকব্র প্রথমে দলটিকে মাঠে নিয়ে যাওয়া, তারপর এটিকে কোচের অধীনে তৈরি করা যাতে করে মাঠে প্রতিটি ম্যাচেই যেনো তারা তাদের শ্রেষ্ঠত্বটুকু উপহার দিতে পারে। আমি বিশ্বাস করি খেলোয়াড়েরা যদি পারফর্ম করতে পারে আবহনী পিছিয়ে থাকবে না, উপরে উঠবে।”

রাজনৈতিক পটপরিবর্তনের প্রভাব আবাহনীর কার্যক্রমের ক্ষেত্রেও পড়েছে। লীগে অংশ নিবে নাকি নিবে না এই দোটানা থেকে পরবর্তীতে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় ক্লাব কর্তৃপক্ষ। তবে বিদেশী ফুটবলারদের বাদ দিয়ে দেশীয় ফুটবলারদের নিয়ে অনুশীলন শুরু করেছে আকাশা-নীলরা। এই প্রসঙ্গে রুপু বলেন, “পরিবর্তিত পরিস্থিতির কারণে দোটানার মধ্য থেকে পরবর্তীতে খেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিদেশী খেলোয়াড়দের বাদ দিয়ে আমাদের সেটা শুরু করতে হচ্ছে। বেশীরভাগ খেলোয়াড়ই চলে এসেছে, হাতগোনা ৫-৬ জন বাদ দিয়ে বাকিরা সবাই এসেছে।”

বিদেশী কোচ বাদ দিয়ে দেশী কোচ মারুফুল হকের উপর ভরসা রাখছে আবাহনী। বর্তমানে এশিয়ান কাপের বাছাইপর্ব খেলতে অ-২০ দলের সাথে বিদেশের মাটিতে আছেন তিনি। তবে তার কর্মপরিকল্পনা উপর নির্ভর করে অনুশীলন শুরু হয়েছে বলে জানান সত্যজিৎ দাস রপু, “মারুফুল হককে ইতিমধ্যেই কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। অ-২০ দলের সাথে বাইরে থাকার কারণে তিনি সশরীরে থাকতে পারছেন না। তবে তার ট্রেনিং প্রোগ্রাম আমাদের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। অন্যান্য যে কোচরা আছেন তারা তার ইন্সট্রাকশন অনুযায়ী কাজ শুরু করেছেন। তিনি ৩০ তারিখে দেশে ফিরবেন এবং ১ তারিখে দলের সাথে সংযুক্ত হবেন।”

গত দুই মৌসুম ধরে শিরোপার দেখা পাচ্ছে না আবাহনী। গত মৌসুমে কোচের পাশাপাশি ম্যানেজারও পরিবর্তন করেছিলো দেশের ঐতিহ্যবাহী এই ক্লাবটি। তবে কাজের কাজ কিছুই হয় নি। বরং পারফরম্যান্সের অবনমন ঘটেছিলো তাদের। এবার নতুন মৌসুমেও কোচ ও ম্যানেজার পদেও পরিবর্তন এসেছে। আন্দ্রেস ক্রুসিয়ানির জায়গায় এসেছে মারুফুল হক এবং ম্যানেজার হিসেবে আবারো ফিরে এসেছেন সত্যজিৎ দাস রুপু। মারুফুল হকের অধীনে নতুন স্বপ্নের পথে অগ্রসর হতে চলেছে আকাশ-নীল শিবির। তাতে কতটুকু সফল হবে, তা শুধুমাত্র সময়ই বলে দিতে পারে।

Previous articleসেমিতে বাংলাদেশর প্রতিপক্ষ পাকিস্তান
Next articleদুঃসময়ে জামালের পাশে ব্রাদার্স; মিটেনি মাঠে নামার জটিলতা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here