বিপিএলে খেলা বিদেশী ফুটবলারদের বাংলাদেশের জার্সিতে দেখার ইচ্ছা প্রায় অনেক ফুটবল ভক্তই দেখে থাকেন। দেশের ফুটবলের বর্তমান সময়ে এটি বেশ চর্চার বিষয়বস্তুও বটে। হরহামেশাই বেশ কয়েকজন ফুটবলারদের নিয়ে জোর গুঞ্জন উঠে, ফুটবলাররাও লাল-সবুজ জার্সিতে খেলার ইচ্ছা পোষণ করে। তবে সেটা বাস্তবে রূপ নেয় না। এবার ঘটনায় ভিন্ন মাত্রা যোগ করেছে মালিয়ান ফরোয়ার্ড সোলেমান দিয়াবাতে।

দিয়াবাতে বিপিএলে আসেন ২০১৯ সালে, মোহামেডানের জার্সিতে তার বিপিএলে অভিষেক ঘটে। শুরু থেকে এখন পর্যন্ত মোহামেডানের সাদা-কালো জার্সিতে খেলে যাচ্ছেই  এই ফরোয়ার্ড।  গত মৌসুমে সোলেমান দিয়াবাতে গুঞ্জনের সৃষ্টি হয়েছিলো; বিষয়বস্তু বাংলাদেশের জার্সিতে দিয়াবাতেকে দেখতে চাওয়া। তবে মৌসুম শেষ হওয়ার সাথে সাথে ভক্তদের সেই  ইচ্ছাও ক্রমশ নিষ্প্রভ হয়ে আসে।

এই মৌসুমের শুরুতে আবারো বাংলাদেশের হয়ে খেলতে চাওয়ার ইচ্ছা প্রকাশ করেছে সোলেমান দিয়াবাতে। টিভি ক্যামেরার সামনে এই নিয়ে কথাও বলেছেন। ফেডারেশনের প্রতি কিছুটা ক্ষোভও প্রকাশ করেন তিনি। দিয়াবাতে বলেন, “বাংলাদেশের হয়ে খেলার আগ্রহ এখনো আছে। ফেডারেশন চাইলে সব জটিলতা কাটিয়ে খেলার ব্যবস্থা করতে পারে। নিজেদের থেকে অনেকবার বলেছি আর বলার ইচ্ছে নেই, তবে খেলার ইচ্ছে আছে।”

তবে ফেডারেশনের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার শুনিয়েছেন আশার বাণী। তার মতে কাজ চলমান আছে, “নতুন করে আমরা আবারো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তার পাঁচ বছরের ইমিগ্রেশনের ডাটাবেজ চেয়েছি। ইতিমধ্যে জেনেছি উনি বাংলাদেশে আছেন, ন্যাশনাল টিমস কমিটির বিভাগ থেকে তার সাথে কথাবার্তা বলে আমরা কাজ এগিয়ে নিবো।” সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার আশাবাণী শুনালেও তা কতটুকু ফলপ্রসূ হবে তা শুধুমাত্র সময়ই বলে দিতে পারে।

Previous articleচ্যাম্পিয়ন হতে বদ্ধপরিকর টিটু!
Next articleবাংলাদেশ-ভারত মেগা ফাইনাল; শিরোপায় চোখ যুবাদের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here