কদিন আগেই নেপাল থেকে অ-২০ সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় করে দেশে ফিরে বাংলাদেশ। এবার পাশ্ববর্তী দেশ ভুটান থেকে আরো একটা শিরোপা নিয়ে দেশে ফেরার সুযোগ। অ-১৭ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে আজ ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। ভারতকে হারিয়ে শিরোপা নিয়েই দেশে ফেরার প্রত্যয় ১৭ না পেরোনো যুবাদের।

আজ (৩০ সেপ্টেম্বর) ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সন্ধ্যা ছয়টায় শুরু হবে খেলা। গ্রুপ পর্বে অবশ্য শেষ মুহূর্তে গোল হজম করে ভারতের কাছে হেরেছিল বাংলাদেশ। আর মালদ্বীপের সঙ্গে করেছিল ড্র। অপরদিকে বাংলাদেশ ও মালদ্বীপকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমি ফাইনাল এবং এরপর নেপালকে হারিয়ে ফাইনালে উঠে ভারত। আর সেমি ফাইনালে পাকিস্তানের বিপক্ষে ২ গোলে পিছিয়ে থেকেও দুর্দান্ত প্রত্যাবর্তন এরপর টাইব্রেকারে জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

২০২২ সালে এই ভারতের কাছে সেমি ফাইনালে হেরে ফাইনালে খেলা হয়নি যুবাদের। তাই সে প্রতিশোধ নিয়ে শিরোপা জয়ের সুযোগ যুবাদের সামনে। এর আগে অ-১৫ ও অ-১৬ ক্যাটাগরিতে আয়োজিত এই টুর্নামেন্টের ২ টি শিরোপা জিতেছে বাংলাদেশ। যার একটি আবার ফাইনালে ভারতকে হারিয়ে। যা এই ম্যাচে আগে বাংলাদেশকে অনুপ্রেরণা দেবে। তাছাড়া সেমি ফাইনালে পাকিস্তানের বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়েও দুর্দান্ত প্রত্যাবর্তন থেকেও অনুপ্রেরণা নিয়ে ফাইনালে মাঠে নামবে বাংলাদেশ।

ফাইনালের আগে সংবাদ সম্মেলনে শিরোপা জয়ের আশাবাদ ব্যক্ত করে বাংলাদেশ কোচ সাইফুল বারী টিটু বলেছেন, “আমরা আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করবো। ভারত অবশ্যই ভালো দল, অন্যদিকে আমাদেরও সামর্থ্য রয়েছে। আমি মনে করি ফাইনাল ম্যাচ ফাইনাল ম্যাচের মতো করেই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। সবাই চাইবে সবার সর্বোচ্চটা দিতে। এছাড়া আমরা কোচরা চেষ্টা করবো কিভাবে প্রতিপক্ষকে আটকে দিয়ে তা থেকে সুবিধা নিতে এবং চ্যাম্পিয়ন হতে।”

কোচের সঙ্গে অধিনায়ক নাজমুল হুদা ফয়সালের চোখেও শিরোপা জয়ের স্বপ্ন। ম্যাচের আগে তিনি বলেছেন, “ভারত অনেক ভালো দল। টুর্ণামেন্টের হট ফেভারিট দল। তারা অ-১৬ এবং অ-১৭ এর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন, বিপরীতে আমরাও এসেছে এখানে ভালো কিছু করার জন্য। আগামীকাল (আজ) আমাদের ফাইনাল ম্যাচ; সেই হিসেবে আমরা আমাদের তৈরি করছি। আগামীকাল (আজ) আমরা আমাদের বেস্টটা দিবো, সব কিছুর দেওয়ার মালিক আল্লাহ তবে আমরা আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করবো।”

Previous articleবাংলাদেশের হয়ে এখনো খেলার আশা রাখেন দিয়াবাতে!
Next articleসালাউদ্দিনের সভাপতিত্বে বাফুফের শেষ সভা বৃহস্পতিবার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here