বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন ডেনমার্ক প্রবাসী জামাল ভূঁইয়া। ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজীও দলে নিজের জায়গা পাকাপোক্ত করে নিয়েছেন। তাদের সঙ্গে লেস্টার সিটি থেকে ইংল্যান্ড প্রবাসী হামজা চৌধুরীর যোগ দেওয়া এখন স্বল্প সময়ের অপেক্ষা। এবার বয়সভিত্তিক দলেও যোগ দিচ্ছেন প্রবাসী ফুটবলার!

আসন্ন এএফসি অ-১৭ এশিয়ান কাপের বাছাইপর্বে বাংলাদেশ দলে যোগ দিচ্ছেন অস্ট্রেলিয়ান ক্লাব ওয়েস্টার্ন ইউনিয়নের যুব দলের উইঙ্গার আরহাম ইসলাম। ১৬ বছর বয়সী আরহামের বাবা-মা দুজনই বাংলাদেশি। তবে তার জন্ম ও বেড়ে উঠা অস্ট্রেলিয়ায়। বাফুফেকে উদীয়মান এই ফুটবলারের খোঁজ দিয়েছে কনফিয়াঞ্জা স্পোর্টস ম্যানেজমেন্ট। এরপর বাফুফের সহ-সভাপতি ও বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসানের সহযোগিতায় তাকে অ-১৭ দলের সঙ্গে যুক্ত করা হয়েছে।

আগামী ১১ বা ১২ অক্টোবর বাংলাদেশে আসবেন আরহাম ইসলাম। এরপর বিকেএসপিতে অ-১৭ দলের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন তিনি। সেখানে হেড কোচ সাইফুল বারী টিটু ও কোচিং স্টাফের অন্যান্য সদস্যরা তাকে পরখ করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। ধারণা করা হচ্ছে তাকে নিয়েই।চূড়ান্ত দল ঘোষণা করে কম্বোডিয়া যাবে বাংলাদেশ অ-১৭ দল। সেখানে আফগানিস্তান, কম্বোডিয়া, ম্যাকাও ও ফিলিপাইনের বিপক্ষে খেলবে বাংলাদেশ। গ্রুপের চ্যাম্পিয়ন বা শীর্ষ পাঁচ রানার্স আপের মধ্যে থাকতে পারলে মূল পর্বে খেলার সুযোগ মিলবে।

Previous articleকাল বাফুফে নির্বাচনের তফসিল ঘোষণা
Next articleদিয়াবাতেকে ছাড়বে না মোহামেডান; বেতনের জন্যই কি আসছেন না রবসন?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here