রাজনৈতিক পটপরিবর্তনের হাওয়া লেগেছে বাংলাদেশের ফুটবল অঙ্গনেও। ক্ষমতার পালা বদলে বাফুফের নেতৃত্বস্থানীয় ব্যক্তিবর্গে আসতে চলেছে ঘোর পরিবর্তন। বাফুফে বস কাজী সালাউদ্দিন ইতিমধ্যেই নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন। বদলের হাওয়ায় পরিবর্তন ঘটছে এবারের মৌসুমে লীগ ও টুর্ণামেন্টের নির্ধারিত দিন তারিখে।

গত ১৪ ই সেপ্টেম্বর বাফুফের প্রোফেশনাল লীগ ম্যানেজমেন্ট কমিটির আওতাধীন ওয়ার্কিং কমিটির এক সভায় সিদ্ধান্ত অনুযায়ী লীগ ও টুর্ণামেন্টের দিনতারিখ নির্ধারিত হয়। মিটিংয়ের নির্ধারিত তারিখ অনুযায়ী আগামী ১১ ই অক্টোবর থেকে চ্যালেঞ্জ কাপের মধ্য দিয়ে মৌসুমের শুরু হওয়ার কথা ছিলো। অন্যদিকে ফেডারেশন কাপ আগামী ১৫ ই অক্টোবর এবং বিপিএল ১৮ ই অক্টোবর শুরু হবে বলে তারিখ নির্ধারণ করা হয়।

কিন্তু দিনক্ষণ ঘনিয়ে আসার মুহুর্তে হঠাৎ করে পরিবর্তন ঘটে লীগ ও টুর্ণামেন্টের শিডিউলে। মূলত দেশের পরিবর্তিত পরিস্থিতির কারণে ভেন্যুগুলো খেলা উপযোগী অবস্থায় নেই। এতে করে অংশগ্রহণকারী দলগুলো বাফুফের কাছে লীগ ও টুর্ণামেন্ট পেছানোর আবেদন করে। বাফুফে তাদের আবেদন বিচার বিশ্লেষণ করে লীগ ও টুর্ণামেন্ট পিছানোর সিদ্ধান্ত নেয়।

এই প্রসঙ্গে বাফুফে প্রফেশনাল লীগ ম্যানেজমেন্ট কমিটির সভাপতি ইমরুল হাসান বলেন,

“ইতিমধ্যে আসন্ন মৌসুমকে সামনে রেখে আমরা যে ভেন্যুগুলোকে মনোনীত করেছিলাম সেগুলোর বেশ কয়েকটি এখনো প্রস্তুত হয়নি। তাই ক্লাবগুলোর আবেদনের প্রেক্ষিতে এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে যে ১১ ই অক্টোবর মৌসুম শুরু হওয়ার কথা ছিলো সেটা পিছিয়ে আমরা নভেম্বরের শেষের দিকে শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। আশা করছি এই সময়ের মধ্যে আমরা ভেন্যুগুলো প্রস্তুত করে ফেলতে পারবো।”

Previous articleবাফুফে নির্বাচনের প্রার্থীদের প্রচার-প্রচারণার বিধি-নিষেধ
Next articleবসুন্ধরা কিংস ছেড়ে ইস্টবেঙ্গলে অস্কার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here