আজ সকাল থেকে বাফুফে ভবন প্রাঙ্গণে বাংলাদেশ ফুটবল ফেডারেশন নির্বাচন ২০২৪ এর মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। প্রথম দিন সভাপতি পদের জন্য কেউ মনোনয়নপত্র তোলেননি।

বাফুফের সাবেক সহ-সভাপতি তাবিথ আউয়াল সভাপতি পদে নির্বাচনের ঘোষণা দিয়েছেন। মনোনয়ন পত্র সংগ্রহের কথা থাকলেও আজ তিনি সংগ্রহ করবেন না বলে জানিয়েছেন। বড় পদগুলোর মধ্যে সিনিয়র সহ-সভাপতির ফরম কিনেছেন বর্তমান সহ-সভাপতি ইমরুল হাসান। বাফুফের সাবেক সদস্য ও সাবেক জাতীয় ফুটবলার ইকবাল হোসেন। তিনি সদস্যের পাশাপাশি সহসভাপতির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান কে স্পোর্টসের স্বত্বাধিকারী ফাহাদ করিম প্রথমবারের মতো সহসভাপতি পদে একটি ফরম নিয়েছেন। সাবেক সংসদ সদস্য নাসের শাহরিয়ার জাহেদি ও ব্রাদার্স ইউনিয়ন কর্মকর্তা সাব্বির আহমেদ আরেফও এই পদের ফরম কিনেছেন।

বর্তমান কমিটির বেশ কয়েকজন সদস্য পদের জন্য মনোয়নপত্র তুলেছেন। তারা হলেন-হাজী টিপু সুলতান, মাহফুজা আক্তার কিরণ, জাকির হোসেন চৌধুরী, আমের খান, সত্যজিৎ দাশ রুপু। পুরনোদের মধ্যে সাবেক সদস্য আমিরুল ইসলাম বাবু এবারও সদস্য পদে ফরম তুলেছেন। গত বছর ভোট করে হেরে যাওয়া সিরাজগঞ্জের কামরুল হাসান হিলটন, পটুয়াখালীর আমিনুল ইসলাম মামুন সদস্য ফরম তুলেছেন।

আজ সদস্য পদে মনোনয়নে নতুন মুখ হিসেবে একমাত্র সাবেক জাতীয় ফুটবলার গোলাম গাউস। তিনি প্রথম বারের মতো বাফুফে নির্বাচনে অংশ নিতে চান। এছাড়া বাফুফের সাবেক সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগের স্ত্রী তাসমিয়া রেজওয়ানা এবং নোফেল স্পোর্টিং ক্লাবের সাখাওয়াত হোসেন ভূঁইয়া শাহীন।

বাফুফে নির্বাচনে মনোনয়ন পত্র আগামীকাল ও ১২ অক্টোবর সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে।তিনদিন মনোনয়নপত্র তোলা যাবে। এরপর জমা দেওয়া যাবে ১৪ ও ১৫ অক্টোবর। যাচাই-বাছাই ১৬ অক্টোবর। মনোনয়নপত্রের ওপর আপত্তি দাখিল করা যাবে ১৭ অক্টোবর এবং শুনানি ১৮ অক্টোবর। মনোনয়নপত্র প্রত্যাহারের সময় দেওয়া হয়েছে দেড় দিন। ১৯ অক্টোবর সারাদিন ও ২০ অক্টোবর দুপুর পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করা যাবে। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২০ অক্টোবর বিকেলে। ভোট গ্রহণ ২৬ অক্টোবর দুপুর ২ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, ৪ সহ-সভাপতি ও ১৫ সদস্যের নির্বাহী কমিটি নির্বাচনের জন্য ১৩৩ জন কাউন্সিলর ভোট প্রদান করবেন।

Previous articleবসুন্ধরা কিংস ছেড়ে ইস্টবেঙ্গলে অস্কার
Next articleআক্রমণাত্মক ফুটবলে সাফের জন্য তৈরি হচ্ছে বাঘিনীরা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here