সামনেই বাফুফে নির্বাচন; আর মাত্র ১৬ দিন বাকি। তাই বাফুফে নির্বাচনকে ঘিরে প্রার্থীদের তোড়জোড় চলেছে। গতকাল অন্যসকল পদের প্রার্থীরা মনোনয়ন সংগ্রহ করলেও সভাপতি পদের জন্য কোনো ব্যক্তি মনোনয়ন সংগ্রহ করেনি। তবে আজ সভাপতি পদের জন্য মনোনয়ন সংগ্রহ করেছে তাবিথ আউয়াল। তাবিথ আউয়ালের পাশাপাশি সভাপতি পদের জন্য দিনাজপুরের ফুটবল সংগঠক মিজানুর রহমান চৌধুরী সভাপতি পদে ফর্ম সংগ্রহ করে চমকে দিয়েছেন।

তাবিথ আউয়াল এর আগে বাফুফের সহ-সভাপতি দায়িত্ব পালন করেছিলেন। ২০১২ এবং ২০১৬ সালের নির্বাচনে তিনি দুই মেয়াদে বাফুফের সহ-সভাপতি নির্বাচিত হন। এরই পরিপ্রেক্ষিতে ২০২০ সালেও সহ-সভাপতি পদের জন্য লড়েন তিনি। তবে সেবার মহিউদ্দিন আহমেদ মহীর সঙ্গে সমান ভোট পাওয়ার পর পুনঃ নির্বাচনে স্বল্প ভোটের ব্যবধানে হেরেছিলেন তিনি। এবার বাফুফে নির্বাচনে সভাপতি পদের জন্য মনোনয়ন সংগ্রহ করেন বাফুফের এই সাবেক সহ-সভাপতি। তবে মনোনয়ন ফরম সংগ্রহের সময় তিনি নিজে উপস্থিত ছিলেন না, তিনি লোক মারফত মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

অন্যদিকে সভাপতি পদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করা মিজানুর রহমান দেশের ফুটবল অঙ্গনের জন্য সম্পূর্ণ অচেনা মুখ। তবে তিনিই প্রথম নন। ২০১৬ সালের বাফুফে নির্বাচনে টঙ্গী ক্রীড়া চক্রের নরুল ইসলাম নুরু সভাপতি পদের জন্য মনোনয়ন সংগ্রহ করে চমক দিয়েছিলেন। ৮ বছর পরে সেই একই ধারা অনুসরণ করলেন মিজানুর রহমান। তাবিথ আউয়ালের মতো তিনিও নিজের প্রতিনিধি পাঠিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

মিজানুর রহমান সংবাদ মাধ্যমকে বলেন,

‘আমি দীর্ঘদিন ধরে ফুটবলের সঙ্গে আছি। আমি কোচিং করিয়েছি। এক সময় আমি একাধিক ক্লাবও চালিয়েছি। এখন দেশের ফুটবলে কাজ করতে চাই। সে জন্যই বাফুফে সভাপতি পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র তুলেছি।’

বৃহস্পতিবার সারা দিন ফর্ম সংগ্রহ করেছেন ৫ জন। ২ সভাপতির বিপরীতে  বাকি ৩ ফর্ম বিক্রি হয়েছে সদস্য পদে। শফিকুল আজম ভূঁইয়া, শরিফ উদ্দীন ও মঞ্জুরুল করিম সদস্য পদে ফর্ম সংগ্রহ করেছেন। সব মিলিয়ে দুই দিনে সভাপতি পদে ২ জন, সিনিয়র সহ-সভাপতি পদে ১ জন, সহ-সভাপতি পদে ৪ জন ও সদস্য পদে ১৮ জন ফর্ম কিনেছেন। শনিবার মনোনয়নপত্র বিক্রির শেষ দিন। ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন।

Previous articleআক্রমণাত্মক ফুটবলে সাফের জন্য তৈরি হচ্ছে বাঘিনীরা!
Next articleচ্যালেঞ্জ লীগের জন্য ফর্টিস থেকে ধারে আরেক ফুটবলার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here