ঘনিয়ে আসছে বাফুফে নির্বাচন ২০২৪। দিনের হিসেবে ভোটের বাকি আর মাত্র ১৫ দিন। তফসিল অনুযায়ী আজ (শনিবার) ছিল মনোনয়ন ফরম কেনার শেষ দিন। নির্দিষ্ট সময় শেষে মনোয়ন ফরম সংগ্রহ করেছেন মোট ৬২ জন। নির্বাচনে মোট ২১টি পদের জন্য লড়বেন তারা।

বাফুফে নির্বাচনে সবচেয়ে বড় আলোচনার বিষয় থাকে সভাপতি পদে কারা লড়ছেন। সেখানে অবশ্য খুব একটা প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া যাচ্ছে না। বাফুফের সাবেক সহ-সভাপতি তাবিথ আওয়াল এখানে পরিচিত মুখ। বাফুফে নির্বাচনে সভাপতি পদে তিনিই সবচেয়ে সরব ছিলেন। এছাড়া এই পদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দিনাজপুরের তৃণমূলের কোচ মিজানুর রহমান, ময়মনসিংহ বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ আল ফুয়াদ রেদোয়ান ও এফসি ব্রাহ্মণবাড়িয়ার সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন জুবায়ের।

এদিকে বাফুফের আরেক প্রভাবশালী পদ সিনিয়র সহ-সভাপতির লড়াইয়ে বড় ধরনের লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে। কারণ এই পদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দুই হেভিওয়েট ইমরুল হাসান ও তরফদার রুহুল আমিন। বাফুফের বর্তমান কমিটির সহ-সভাপতি পদে থাকা বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান সবার কাছে বেশ সমাদৃত হয়েছেন। তবে এই পদে তার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী তরফদার রুহুল আমিন। তরফদার অবশ্য সভাপতি পদে নির্বাচন করার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু শেষ মুহূর্তে এসে সিনিয়র সহ-সভাপতি পদে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন তিনি। এই দুজন ছাড়া এই পদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মোহাম্মদ মনির হোসেন।

এদিকে সহ-সভাপতির তিনটি পদের বিপরীতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মোট ১২ জন। তারা হলেন: নাসের শাহরিয়ার জাহেদী, ফাহাদ করিম, ইকবাল হোসেন, সাব্বির আহমেদ, ওয়াহিদ উদ্দিন চৌধুরী, রাশিদ সামিউল ইসলাম, রুমন বিন ওয়ালিদ সাব্বির, আব্দুল্লাহ আল ফুয়াদ রেদওয়ান, শফিকুল ইসলাম মানিক, সত্যজিৎ দাস রপু, মিজবাহ আহমেদ বিন সামাদ চৌধুরী ও সায়েদ হাসান কানন।

আর সদস্যদের ১৫টি পদের বিপরীতে লড়বেন মোট ৪৩ জন! তারা হলেন: তাসমিয়া রেজওয়ানা, সাখাওয়াত হোসেন ভূঁইয়া, ইয়াকুব আলী, ইকবাল হোসেন, কামরুল হাসান হিল্টন, গোলাম গাউস, জাকির হোসাইন চৌধুরী, নজরুল ইসলাম, এ বি এম মনজুরুল আলম দুলাল, মাহফুজা আক্তার কিরণ, হাজী টিপু সুলতান, এ এন এম আমিনুল হক মামুন, ইমতিয়াজ হামিদ, সত্যজিৎ দাস রপু, মানস চন্দ্র দাস, আমিরুল ইসলাম বাবু, বিজন বড়ুয়া, মাহমুদা খাতুন, আমের খান, এখলাস উদ্দিন, শফিকুল আজম ভূঁইয়া, শরীফ উদ্দিন, মনজুরুল করিম, মোহাম্মদ সাইফুল ইসলাম, ইকবাল হাসান জনি, মহি উদ্দিন আহমেদ সেলিম, সাইফুর রহমান মনি, খন্দকার রকিবুল ইসলাম, রওশন আক্তার, মহিদুর রহমান মিরাজ, মনজুরুল করিম, শাহাদাত হোসেন জুবায়ের, আব্দুল হাফিজ, জসিম উদ্দিন খান খসরু, সায়েদ শহিদুল ইসলাম, রিয়াজ উদ্দিন, এ কে এম নুরুজ্জামান, মেজবাহ আহমেদ বিন সামাদ চৌধুরী, সায়েদ হাসান কানন, মাহবুবুর রহমান, দেলোয়ার হোসেন, সাকিল মাহমুদ চৌধুরী ও শাহীন হাসান।

এই ৬২ জনের মধ্যে সভাপতি ও সিনিয়র সহ-সভাপতি পদে নির্বাচিত হবেন ১ জন করে। এছাড়া সহ-সভাপতি পদে ৪ জন এবং সদস্য পদে নির্বাচিত হবেন ১৫ জন। যারা একাধিক পদের বিপরীতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তাদের দাখিল করার সময় যেকোনো একটি পদ ছাড়া বাকিগুলো থেকে নাম প্রত্যাহার করতে হবে। অর্থাৎ একজন প্রার্থী যেকোনো একটি পদে লড়তে পারবেন। আগামী ২৬ অক্টোবর হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচন ২০২৪।

Previous articleচমকে দিয়ে সিনিয়র সহসভাপতি পদে মনোনয়ন সংগ্রহ করলেন তরফদার রুহুল আমিন
Next articleইমরুল হাসানকে চ্যালেঞ্জ জানাবেন রুহুল আমিন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here