বাজতে শুরু করেছে বাফুফে নির্বাচন ২০২৪ এর দামামা। দিনের হিসেবে ভোটের বাকি আর মাত্র ১৫ দিন। তফসিল অনুযায়ী আজ (শনিবার) শেষ হয়েছে মনোনয়ন ফরম কেনা-বেচা। ২১ পদের বিপরীতে মোট ৬২টি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রার্থীরা। আর এদের মধ্যে সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া যাচ্ছে সিনিয়র সহ-সভাপতি পদে। যেখানে লড়বেন দুই হেভিওয়েট প্রার্থী ইমরুল হাসান ও তরফদার রুহুল আমিন!

গত মাসে কাজী সালাউদ্দিন নির্বাচন না করার ঘোষণা দেওয়ার পরের দিনই বেশ ঘটা করে সভাপতি পদে নির্বাচন করার ঘোষণা দেন তরফদার রুহুল আমিন। এরপর অবশ্য নির্বাচনের মাঠে তার নিস্প্রভতা নিয়ে আলোচনা শুরু হয়। তবে তার স্ত্রীর চিকিৎসার জন্য দেশের বাইরে থাকায় সেভাবে ভোটের মাঠে তৎপর দেখা যায়নি তাকে। তবুও সবাই ধরে নিয়েছিল সভাপতি পদেই নির্বাচনে অংশ নেবেন তরফদার। তবে শেষ মুহূর্তে এসে চমক দিয়ে সিনিয়র সহ-সভাপতি পদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করলেন তিনি।

এদিকে এই পদের জন্য আগেই মনোয়ন ফরম সংগ্রহ করেছিলেন বসুন্ধরা কিংসের সভাপতি ও বাফুফের বর্তমান কমিটির সহ-সভাপতি ইমরুল হাসান। বর্তমান মেয়াদে সহ-সভাপতি হিসেবে বেশ সমাদৃত হয়েছেন তিনি। বাফুফের পেশাদার লিগ কমিটির দায়িত্ব নিয়ে লিগের মান উন্নয়নে তার কাজ প্রশংসা কুড়িয়েছে। এবার তিনি সিনিয়র সহ-সভাপতি পদের জন্য লড়তে যাচ্ছেন। আর এই পদে ইমরুল হাসানের শক্ত প্রতিদ্বন্দ্বী হলেন তরফদার রুহুল আমিন! এছাড়া এই পদের জন্য মনোনয়ন ফরম কিনেছেন মনির হোসেন নামের এক সংগঠক। যদিও তিনি সবার তিনি অনেকটাই অপরিচিত।

বাংলাদেশের ফুটবল অঙ্গনে তরফদার রুহুল আমিনের পদচারণা বেশ লম্বা সময়ের। তবে ফুটবল উন্নয়নে কিছু দৃশ্যমান ভূমিকা রাখলেও নানান কারণে ধারাবাহিকতা বজায় রাখতে পারেননি তিনি। শেষ চার বছর তো ফুটবল থেকে অনেকটা দূরে সরে যান তিনি। তবে কাজী সালাউদ্দিন নির্বাচন না করার ঘোষণা দেওয়ার পর তিনি সভাপতি পদে নির্বাচন করার ঘোষণা দেন। তবে জানা গিয়েছে কাউন্সিলরদের সমর্থন না পাওয়ায় তিনি তার সিদ্ধান্ত পরিবর্তন করেছেন। তবে সিনিয়র সহ-সভাপতি পদে ইমরুল হাসান তার শক্ত প্রতিদ্বন্দ্বী। গত মেয়াদে নির্বাচিত হয়ে নিজের কাজ দিয়ে বেশ শক্ত অবস্থান তৈরি করেছেন ইমরুল। তাই তরফদার রুহুল আমিন ও ইমরুল হাসানের মধ্যে সিনিয়র সহ-সভাপতি পদের জন্য হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।

Previous articleবাফুফে নির্বাচন; ২১ পদে ৬২ প্রার্থী
Next articleফুটবল মাঠ থেকেই শুরু হলো তাবিথের প্রচারণা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here