আসন্ন এএফসি অ-১৭ এশিয়ান কাপের বাছাইপর্বে বাংলাদেশ দলে চূড়ান্তভাবে যুক্ত হচ্ছেন অস্ট্রেলিয়ান ক্লাব ওয়েস্টার্ন ইউনিয়নের যুব দলের উইঙ্গার আরহাম ইসলাম। বিকেএসপিতে অ-১৭ দলের সঙ্গে অনুশীলন শেষে হেড কোচ সাইফুল বারী টিটু ও কোচিং স্টাফের অন্যান্য সদস্যরা তাকে পরখ করে চূড়ান্তভাবে দলভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছেন।

১৬ বছর বয়সী আরহামের বাবা-মা দুজনই বাংলাদেশি। তবে তার জন্ম ও বেড়ে উঠা অস্ট্রেলিয়ায়। সেখানের ‘এ’ লিগের দল ওয়েস্টার্ন ইউনাইটেডের অনূর্ধ্ব-১৮ দলে খেলেন আরহাম। সেখানে সদ্যই মৌসুম শেষ করে বাংলাদেশে এসেছেন ১৬ বছরের এই কিশোর। গতির সঙ্গে বল নিয়ন্ত্রণের দারুণ দক্ষতা আছে তাঁর।বাংলাদেশ অ-১৭ দলের ম্যানেজার জাহিদ হাসান এমিলি একটি জাতীয় দৈনিককে বিষয়টি নিশ্চিত করে বলেন,

‘ও (আরহাম) আমাদের সঙ্গে কম্বোডিয়া যাচ্ছে। গত কয়েক দিন আমি তার অনুশীলন দেখেছি। গরমে সমস্যা হলেও ওকে দেখে মনে হয়নি যে এখানে নতুন এসেছে। অন্যদের সঙ্গে মানিয়ে নিতে পেরেছে সহজেই। একদমই স্বাভাবিক অনুশীলন করেছে। কম্বোডিয়ায়ও এখন গরম। আশা করি সমস্যা হবে না।’

বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন ডেনমার্ক প্রবাসী জামাল ভূঁইয়া। ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজীও দলে নিজের জায়গা পাকাপোক্ত করে নিয়েছেন। তাদের সঙ্গে লেস্টার সিটি থেকে ইংল্যান্ড প্রবাসী হামজা চৌধুরীর যোগ দেওয়া এখন স্বল্প সময়ের অপেক্ষা। এবার বয়সভিত্তিক দলেও যোগ দিচ্ছেন প্রবাসী ফুটবলার আরহাম ইসলাম।

বাছাইয়ে ‘বি’ গ্রুপে খেলবে বাংলাদেশে অ-১৭ দল। স্বাগতিক কম্বোডিয়া ছাড়াও কিশোরদের অন্য প্রতিপক্ষ আফগানিস্তান, ফিলিপিনস ও ম্যাকাও। ১৯ অক্টোবর কম্বোডিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বাছাই শুরু করবে বাংলাদেশ। ১৬ অক্টোবর রাতে দেশ ছাড়বেন ফুটবলাররা।

 

Previous articleফুটবল মাঠ থেকেই শুরু হলো তাবিথের প্রচারণা
Next articleআইএফএ শিল্ডে খেলা চূড়ান্ত মোহামেডানের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here