সপ্তাহ ঘুরলেই মাঠে গড়াবে এএফসি চ্যালেঞ্জ লিগ। যেখানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে বসুন্ধরা কিংস। তবে দলের সবচেয়ে বড় তারকা রবসন রবিনহোর সঙ্গে চুক্তি বাতিল হওয়ায় কিছুটা দুশ্চিন্তায় পড়েছে দলটি। তবে তার জায়গায় লোনে ফর্টিস এফসি থেকে ইউক্রেনিয়ান ফরোয়ার্ড ভ্যালেরি গ্রিশিনকে দলে ভিড়িয়েছে কিংস।

৩০ বছর বয়সী ভ্যালেরি মূলত একজন স্ট্রাইকার। তবে তিনি উইং এবং অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবেও খেলে অভ্যস্থ। গত লিগে ফর্টিসের হয়ে ১৮ ম্যাচে ৬টি গোল এবং ২টি এসিস্ট করেন তিনি। এর আগে ইউক্রেনের বিখ্যাত ক্লাব শাখতারের একাডেমি এবং বি দলে খেলার পাশাপাশি ইউক্রেনের বয়সভিত্তিক দলগুলোতে খেলেছেন তিনি। এশিয়ায় কম্বোডিয়া ও মালদ্বীপের ক্লাবে খেলেছেন তিনি। তাই চ্যালেঞ্জ লিগে দলের শক্তি বাড়াতে লোনে ভ্যালেরিকে দলে নিয়েছে কিংস।

ভ্যালেরি ছাড়াও আরো ৭ বিদেশীকে নিয়ে ভুটান যাবে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। নিজেদের চার বিদেশি মিগুয়েল ফিগেইরা, জোনাথন ফার্নান্দেজ, জারেদ খাসা ও ইসাইয়া এজের সঙ্গে ফর্টিস থেকে আগেই লোনে এসেছেন জাসুর জুমায়েভ ও ওমর সার। আর পুরোনো সেনানী চার্লস দিদিয়েরকেও এএফসির জন্য দলে নিয়েছে তারা। এই ৮ বিদেশীকে নিয়েই আগামী ২৬ অক্টোবর থেকে এএএফসি চ্যালেঞ্জ লিগ মিশন শুরু করবে বাংলাদেশ চ্যাম্পিয়নরা।

Previous articleপ্রবাসী আরহামকে সঙ্গী করে কম্বোডিয়া মিশনে বাংলাদেশ
Next articleএক মিনিটের জন্য মাঠে নামলেও ভালোভাবে খেলা লক্ষ্য কৃষ্ণার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here