এএফসির চ্যালেঞ্জ লীগে আজ নিজেদের প্রথম ম্যাচে লেবাননের ক্লাব নাজমেহ এসসির বিপক্ষে মাঠে নামে বসুন্ধরা কিংস। কিন্তু শুরুটা মোটেও ভালো হয় নি কিংসের জন্য। আত্মঘাতী গোলের ফাঁদে আটকা পড়ে ম্যাচটিতে ১-০ গোলে পরাজিত হয় বাংলাদেশ চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরু থেকে নিজেদের শক্তিমত্তার জানান দিচ্ছিলো নাজমেহ এসসি। নাজমেহ এসসি নিজেদের পুরোপুরি আধিপত্য ধরে রেখেছিলো। অন্যদিকে কিংস শুরুতে পুরোপুরি ছন্নছাড়া ছিলো। নিজেদের অর্ধ থেকে বল নিয়ে বেরুতেই পারছিলো বাংলাদেশ চ্যাম্পিয়নরা। ম্যাচে যেনো কিংসের  একমাত্র কাজ ছিলো ডিফেন্স করে যাওয়া।

অন্যদিকে প্রথমার্ধের মধ্যভাগে ইঞ্জুরিতে পড়ে মাঠ ছাড়েন বসুন্ধরা কিংসের মুজিবুর রহমান জনি। তার পরবর্তীতে মাঠে নামে ফর্টিস এফসি থেকে ধারে আসা খেলোয়াড় ভেলেরি। প্রথমার্ধের শেষভাগে এসে নিজেদের গুছিয়ে নিতে শুরু করে বসুন্ধরা কিংস। এতে নাজমেহের অর্ধেও বল নিয়ে প্রবেশের সুযোগ পায় ভেলেরিও তিতার শিষ্যরা। এর ধারাবাহিকতায় গোল করার সবচেয়ে বড় সুযোগটা পেয়ে যান ফয়সাল আহমেদ ফাহিম। ৪২ মিনিটে ভেলেরির কাটব্যাক থেকে নাজমেহের ডিফেন্ডারের পায়ে লেগে বল ফাঁকায় চলে আসলে সেই বলকে অনেকটা জায়গা কভার করে এসে শুট নেন ফাহিম। তবে ফাহিমের জোরালো শুট থেকে গোল লাইন ক্লিয়ারেন্স করেন  নাজমেহের কাসেম আল জাইন।

এর আগে নাজমেহও গোলের সুযোগ পেয়েছিলো। তবে ৩৮ মিনিটে প্রতিপক্ষের শুট ঠেকিয়ে দিয়ে দলকে বাঁচান গোলরক্ষক আনিসুর রহমান জিকো। রাবি আতায়ার থ্রু পাসে বক্সের ভেতরে ঢুকে সোজা গোল মুখে শুট নেন সাবাগ। তবে সাবাগের অন টার্গেট শুট আটকে দেন জিকো। শেষ পর্যন্ত গোলশূন্যতে ম্যাচের প্রথমভাগের খেলা শেষ হয়।

দ্বিতীয়ার্ধেও নিজেদের স্বভাবসুলভ খেলা চালিয়ে যেতে থেকে নাজমেহ। লেবানিজ এই ক্লাবের গোল পেতে পেতে পাওয়া হচ্ছিলো না। তবে সেই আক্ষেপ দূর হয় ম্যাচের ৪৯ মিনিটে এসে। আত্মঘাতী গোলের ফাঁদে পড়ে নাজমেহকে লিড পাইয়ে দেন কিংসের সাদউদ্দিন। নাজমেহের হাসান আল কুরানির ফ্রি-কিক থেকে আসা বলকে ক্লিয়ার করতে গিয়ে উল্টো নিজেদের জালেই বল পাঠিয়ে দিয়েছিলেন সাদ। এতে ১-০ তে এগিয়ে যায় নাজমেহ।

গোল হজমের পর গোল শোধ করার চেষ্টা চালায় কিংস। তবে কিছুতেই যেনো কিছু হচ্ছিলো। ৯১ মিনিটে মিগুয়েলের ফ্রি-কিক শুট কর্ণারের বিনিময়ে ঠেকিয়ে দিয়ে দলের তিন পয়েন্ট নিশ্চিত করে দেন গোলরক্ষক আলী সাবেহ। পরবর্তী মিনিটে কর্ণার কিক গোল করার আবারো খানিকটা সুযোগ পায় কিংস। তবে কর্ণার থেকে আসা বল উজবেক ডিফেন্ডার জাসুর জুভায়েব হেড করলেও বল গোলবারের উপর দিয়ে চলে যায়। এতে করে শেষে এসে ১-০ তে জয় পায় নাজমেহ এসসি।

Previous articleফুটবলের মান উন্নয়নে কাজ করার আশ্বাস বাফুফের নতুন সভাপতির
Next articleবাফুফের সদস্যপদে নির্বাচিত হলেন যারা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here