নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচগুলোকে সামনে রেখে দীর্ঘদিন পর অনুশীলনে ফিরেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। করোনার কারণে খেলার বাহিরে থাকায় এবং ম্যাচের আগে স্বল্প সময়ের কারণে খেলোয়াড়দের ফিটনেস নিয়ে একটি শংঙ্কা তৈরি হয়। তবে প্রথমদিনে থাকা খেলোয়াড়দের ফিটনেস নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন ফিজিও ফুয়াদ হাসান হাওলাদার।

অনুশীলনের প্রথমদিনে কুপার টেস্টের মাধ্যমে ফিটনেস লেভেল জানা হয় খেলোয়াড়দের। মূলত হার্টরেট, স্ট্যামিনা এবং স্পিড পরীক্ষাকেই বলা হয় কুপার টেস্ট। ফিটনেস নিয়ে ফুয়াদ বলেন, ‘ক্যাম্পের অনুশীলনেও খেলোয়াড়দের ফিটনেস লেভেল ‘আপ টু দ্য মার্ক’ রয়েছে। এটা ছিল আমাদের প্রথম ধাপ। পরবর্তীতে আরও কিছু ধাপ অনুসরণ করব। সবগুলো বিচার বিশ্লেষণ করে বলতে পারব তাদের ফিটনেস লেভেল কোন পর্যায়ে আছে। এর আগে কোচের মাধ্যমে যে শিডিউল খেলোয়াড়দের দেয়া হয়েছিল, (সে অনুযায়ী ফিটনেস দেখে) আমরা সন্তুষ্ট। মোটামুটি সবাই অ্যাভারেজ, আপ টু দ্য মার্ক ছিল।’

স্বল্প সংখ্যক খেলোয়াড় বর্তমানে ক্যাম্পে থাকলেও দ্রুতই যোগ দিবে বাকিরা। প্রথমে বসুন্ধরা কিংস খেলোয়াড়দের ছাড়তে না চাইলেও পরবর্তীতে তারা রাজি হয়। কিংসের ১৪ জন খেলোয়াড় যোগ দেয়ার পর প্রধান কোচ জেমি ডে আসলেই শুরু হবে মূল প্রস্তুতি।

Previous articleলেমসের কাঁধেই আবাহনীর দায়িত্ব!
Next articleনেপালের কোয়ারেন্টাইনের সময় কমানোর আবেদন বাফুফে’র!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here