আগামী ১৪ মে থেকে এএফসি কাপ ২০২১ এর মিশন শুরু হওয়ার কথা রয়েছে বাংলাদেশের চ্যাম্পিয়ম বসুন্ধরা কিংসের। কেন্দ্রীয় ভেন্যু মালদ্বীপে গ্রুপ পর্বের ম্যাচগুলো খেলতে আগামী ৯ মে রওনা হওয়ার কথা রয়েছে তাদের। কিন্তু পিছিয়ে যেতে পারে এএফসি কাপের সাউথ জোনের খেলা। কারণ মালদ্বীপে বাড়তে থাকা কোভিড মহামারী।

কোভিডের কারণে এই মৌসুমে ম্যাচ আয়োজনে প্রচুর হিমশিম খাচ্ছে এএফসি কর্তৃপক্ষ। তবে মালদ্বীপে কোভিড পরিস্থিতি ভালো থাকায় সাউথ জোনের সব ম্যাচই ঐখানে করার প্রস্তুতি সম্পন্ন করে তারা। কিন্তু কিছুদিন যাবত তাদের কোভিড পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। লকডাউনও দেয়া হয়েছে। তাই এএফসি’র কাছে আপাতত খেলা স্থগিত করার জন্য আবেদন জানিয়েছে মালদ্বীপে ক্রীড়া মন্ত্রণালয়।

উক্ত বিষয়ে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু প্রকাশ না করা হলেও চলমান পরিস্থিতিতে ভ্রমন নিষেধাজ্ঞা সহ বিভিন্ন সমস্যার সম্মুখীন হবে সকলে তা বলার অপেক্ষা রাখে না। অন্যদিকে ভারতের এটিকে মোহনবাগানও খেলা পেছানোর আবেদন জানিয়েছে। কোভিডের কারণে ভ্রমণ নিষেধাজ্ঞায় ৩ জন বিদেশীকে তারা পাচ্ছে না। যদিও তাদের আবেদনে এখনও সাড়া দেয়নি এএফসি।

বর্তমানে সম্পূর্ণ বিষয় এএফসি’র সিদ্ধান্তের উপর নির্ভরশীল। কিন্তু আনুষ্ঠানিকভাবে কিছু না জানানো পর্যন্ত পূর্বে দেয়া সূচী অনুযায়ীই প্রস্তুত হচ্ছে ক্লাবগুলো।

Previous articleউত্তেজনায় ভরপুর ম্যাচে মুক্তিযোদ্ধা কে হারালো জামাল
Next articleজেমি ফিরছেন ১০ মে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here