বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)-এ আর নিজেদের টিকিয়ে পারলো না মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। অবশেষে অবনমিত হতেই হলো। বিদায় নিতে হলো বিপিএল থেকে,চলে গেলো বাংলাদেশ চ্যাম্পিয়ন্সশীপ লীগ (বিসিএল)-এ।

এবারের প্রিমিয়ার লীগে অবনমন এড়াতে বেশ কয়েকটি দল লড়াই করছিলো। এই সিজনের সদ্য বিপিএলে পা দেওয়া আজমপুর ফুটবল ক্লাব উত্তরার অবনমন আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় দ্বিতীয় অবনমিত দল হিসেবে নিজেদের বাঁচিয়ে রাখার জন্যে সর্বাত্মক লড়াই চালিয়ে যাচ্ছিলো তালিকার নিচে থাকা দলগুলো।

গতকাল নিজেদের অবনমন থেকে বাঁচিয়ে নিয়েছিলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আজমপুর ফুটবল ক্লাবকে ৩-১ হারিয়ে রেলিগেশন স্টেজ এড়িয়ে যায় তারা। আজকে অবনমন এড়িয়ে যাওয়ার লড়াইয়ে নামে চট্টগ্রাম আবাহনী, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি শেখ রাসেল ক্রীড়া চক্রের মুখোমুখি হলেও চট্টগ্রাম আবাহনী এবং মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র একে অপরের বিপক্ষে মাঠে নামে। এক মহারণে নামে দুই দল। বাঁচতে জিততে হবে। অবশেষে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ২-১ গোলে হারিয়ে জিতে যায় চট্টগ্রাম আবাহনী।

অন্যদিকে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে গোল শূন্য ড্র করে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। এতে করে মুক্তিযোদ্ধা সংসদের বিপিএল থেকে বিদায় নেওয়ার ঘন্টা বেজে উঠে। সমাপ্ত হয় এবারের অবনমন লড়াই এবং পেশাদার লীগ থেকে প্রথমবারের অবনমিত হয় ঘরোয়া লীগের প্রথম সারির দলটি।

Previous articleনারী ফুটবলারদের বোনাস দিলেন সালাউদ্দিন; বিদেশি কোচ আনার আশ্বাস!
Next articleপঞ্চাশতম ম্যাচে মাঠে নামছে নারী দল; ড্র হলে সরাসরি টাইব্রেকার!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here