অপরিচিত কন্ডিশন, স্নায়ু চাপ, শক্তিশালী শারজাহ এফসির আক্রমণাত্মক ফুটবল আর সহজ গোলের সুযোগ নষ্ট – এই সবগুলো ঘটনার ফলাফল এএফসি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলার যে স্বপ্ন দেখছিল বসুন্ধরা কিংস তার পরিসমাপ্তি।স্নায়ুবিক চাপ কিংবা সহজ সুযোগ হাতছাড়া একটি দলের জয় পরাজয়ের মধ্যে কত বড় পার্থক্য তৈরি করে দিতে পারে সেটির প্রমাণ আজকের বসুন্ধরা কিংস। ছন্নছাড়া ডিফেন্স এবং সহজ ভুলের বলি হয়ে আরব আমিরাতের টিম শারজাহ এফসির কাছে ২-০ গোলে হেরে সুন্দর এক স্বপ্নের জলাঞ্জলি দিলো বসুন্ধরা কিংস।

ম্যাচের ৬ মিনিটের গোলের সুযোগ পেয়ে পায় শারজাহ এফসি। সতীর্থ থ্রু পাস থেকে বল বক্সের ভেতরে ঢুকে গোলে শট করে শারজাহ এফসির স্প্যানিশ ফরোয়ার্ড পাকো আলকাসার। তবে সে শট ঠেকিয়ে দেন কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

স্নায়ুবিক চাপের কাছে প্রত্যাশার চেয়ে বেশী ব্যাকফুটে ছিলো কিংসের রক্ষণ। এই চাপের কারণে কিংস রক্ষণে হানা শারজাহর ফ্রন্ট লাইনার। ২২ মিনিটের মাথায় মিরালেম পিয়ানিচের লম্বা করে বাড়ানো বল বিশ্বনাথ ঘোষ ঠেকাতে ব্যর্থ হলে তার পেছনে থাকা শারজাহর ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুয়ানজিনহো বল পেয়ে যায়। বল পেয়ে জায়গা বের করে সরাসরি অন টার্গেট শট নেন ব্রাজিলিয়ান। তবে কর্ণারের বিনিময়ে সে যাত্রায় কিংসকে বাঁচান আনিসুর রহমান জিকো।

৩৪ মিনিটের মাথায় কিংস হয়তো এগিয়ে যেতে পারতো। কিন্তু রবসন রবিনহোর কর্ণার কিক থেকে ডরিয়েল্টন গোমেজের হেড গোলবার ঘেঁষে চলে গেলে গোলের দেখা পায় না কিংস। নিজেদের অল্প একটু গুছিয়ে নিলেও প্রথমার্ধের একেবারে শেষে গোল হজম করে বসে। মাঠের ডানপ্রান্ত থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড কায়োর থ্রু পাস থেকে মিরালেম পিয়ানিচ কাটব্যাক করলে গোলবারের সামনের ফাঁকায় দাঁড়িয়ে থাকা ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুয়ানজিনহো আলতো করে বলকে জালে পাঠিয়ে দেন। লুয়ানজিনহো পেছনে দাঁড়িয়ে থাকা বিশ্বনাথ ঘোষ এতে কোনো বাধাই প্রদান করতে পারে নি। এতে করে ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় শারজাহ এফসি।

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরে ঘোচান ফুটবল খেলছিলো বসুন্ধরা কিংস। ম্যাচের ৪৯ মিনিটে ম্যাচে সমতায় ফিরার সুযোগ আসে কিংসের কাছে। বিশুর লং বল থেকে ডরিয়েল্টনে পাসে বল রিসিভ করতে মিগেল ডামাসেনা দেরী করে ফেলায় গোল করার সুযোগ চলে যায়। ৫২ মিনিটে ম্যাচের ফেরার সবচেয়ে বড় সুযোগ হাতছাড়া করে কিংসের ডরিয়েল্টন গোমেজ। বক্সের সামনের থেকে মিগেল ডামাসেনার বাড়ানো বল প্রতিপক্ষের একজনকে কাটিয়ে নিজের দখলে নিয়ে অন টার্গেট শট করে কিন্তু শারজাহর গোলরক্ষম ডারুইস মোহাম্মদ নিজের শরীর দিয়ে বলকে আটকে ফেলেন।

বসুন্ধরা কিংস সমতায় ফিরতে না পারলে উল্টো ঠিকই ম্যাচে লিড বাড়িয়ে নেয় শারজাহ এফসি। ৭২ তম মিনিটে মাঠের লেফট ফ্ল্যাংক থেকে শারজাহ এফসির আব্দুল আজিজ সেলিমের পিন পয়েন্ট ক্রসের শূন্যে লাফিয়ে উঠে হেড করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুয়ানজিনহো,আর তাতেই সফল হন তিনি। দলকে এগিয়ে দেন ২-০ গোলে।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে শারজাহ এফসির স্প্যানিশ ফরোয়ার্ড পাকো আলকাসার আরো গোল করে কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়। ফলে শেষ ২-০ গোলে জয় দিয়ে পরবর্তী রাউন্ডে কোয়ালিফাই করে ফেলে আমিরাত জায়ান্টরা অন্যদিকে হেরে বিধ্বস্ত স্বপ্নকে সঙ্গী করে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

Previous articleশারজাহর বিপক্ষে কিংসের ‘ওরা এগারোজন'”
Next articleঈগলসকে হারিয়ে দ্বিতীয় ধাপে উর্ত্তীণ হলো আবাহনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here