যদি প্রশ্ন দেশ কিংবা দেশের গন্ডি পেরিয়ে বাংলাদেশ কোন ক্লাব সবচেয়ে বেশী সফলতার দেখা পেয়েছে? প্রশ্নের উত্তরটা চোখবন্ধ করে বলে দেওয়া যাবে। ক্লাবটির নাম হলো ঢাকা আবাহনী। ঘরোয়া লীগের পাশাপাশি এএফসির টুর্ণামেন্টগুলোতে দেশের হয়ে সবচেয়ে বেশী প্রতিনিধিত্ব করেছে আবাহনী।

গত ২০২২-২৩ ফুটবল মৌসুমে লীগ রানার্সআপ হয়েছিলো ঢাকা আবাহনী। সে সুবাদে এএফসি কাপের বাছাইপর্ব খেলার সুযোগ পায় আবাহনী। প্রিলিমিলারী রাউন্ডে মালদ্বীপে ক্লাব ঈগলসের সাথে খেলেছিলো দলটি। ঈগলসের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে জয় পেয়ে প্লে-অফ রাউন্ডের উঠে যায় ঢাকা আবাহনী। প্লে-অফ ম্যাচে আবাহনীর প্রতিপক্ষ হিসেবে পড়েছে ভারতের ঐতিহ্যবাহী ক্লাব মোহনবাগান। আগামী ২২ শে কলকাতার সল্টলেক স্টেডিয়ামে উভয় দল মুখোমুখি হবে।

মোহনবাগানের বিপক্ষে জিততে পারলে এএফসি কাপের মূল পর্বে খেলার সুযোগ পাবে আবাহনী। তাই আগে থেকে তোড়জোড় শুরু করেছে দলটি। আশা ছিলো রোববার ভারতের মাটিতে পা রাখবে দলটি। কিন্তু বাধ সাধে ভিসা জটিলতা। ভিসা জটিলতা কাটাতে গিয়ে বেশ কিছু সময় অতিবাহিত হয়ে যায়। তাই রোববারের পরিবর্তে আজ সোমবার ভারতের উদ্দেশ্যে ফ্লাইট ধরেছে আবাহনী। তবে দুই দলে ভাগ হয়ে কলকাতা যেতে হচ্ছে টিম আবাহনীকে।

আটজন বিদেশি ফুটবলার আজ সকাল সাড়ে ৭ টায় প্রথম বহর এবং দলের বাকি সদস্যদের নিয়ে দ্বিতীয় বহর দুপুর ১২ টায় কলকাতার উদ্দেশ্যে রাওয়ানা করেছে। আগামীকাল সন্ধ্যে ৭ টায় অনুশীলনে নামবে আবাহনী ও আগামী ২২ শে আগষ্ট মোহনবাগানের মুখোমুখি হবে জানিয়েছেন দলের ম্যানেজার সত্যজিৎ দাস রপু।

এর আগে মোট তিনবার মোহনবাগানের মুখোমুখি হয়েছিলো ঢাকা আবাহনী। কোনোবারই সুখময় স্মৃতি তৈরি করতে পারে নি আবাহনী। তিনবারের দেখায় দুইটিতে জয় পায় মোহনবাগান এবং অন্য ম্যাচটি হয় ড্র। তাই এবার যদি মোহনবাগানকে হারিয়ে এএফসি কাপের মূল পর্বে জায়গা করে নিতে পারে তাহলে সেটি হবে আবাহনীর জন্য দারুণ একটি প্রতিশোধ। তবে তার জন্য অপেক্ষা করতে হবে আগামী ২২ শে আগষ্ট সন্ধ্যা পর্যন্ত।

Previous articleআফগানদের বিপক্ষে ঘোষিত হলো টাইগারদের প্রাথমিক দল!
Next articleআফগানিস্তান বধে প্রথমদিনের অনুশীলন সেরেছে বাংলাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here